1. md.zihadrana@gmail.com : admin :
ধনিয়াতে রাজউকের অভিযান, ভবন মালিক আটক - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১:১৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বুড়িচংয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা ইউএনও’র! এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ এর উদ্যোগে ইফতার খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল রাজধানীর খিলগাঁও সবুজবাগ ও মুগদা থানা জুড়ে মাদকের সয়লাব জবিস্থ হবিগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে শাকির-তানিম দুর্গন্ধযুক্ত গরুর মাংসে কাপড়ের রং মিশিয়ে করা হয় তাজা লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু মোঃ কায়সার হোসেনে কর্তৃক বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীকে হুমকির অভিযোগ বাংলাদেশ মাল্টিমিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত সদরঘাটে রানার জুয়া যেন ওপেন সিক্রেট!
ধনিয়াতে রাজউকের অভিযান, ভবন মালিক আটক

ধনিয়াতে রাজউকের অভিযান, ভবন মালিক আটক

স্টাফ রিপোর্টারঃ
রাজধানীর যাত্রাবাড়ীতে দনিয়া আদর্শ বালিকা বিদ্যালয় সড়ক এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

অভিযানে নকশাবহির্ভূত ও বিধি নিষেধ অমান্য করে ভবন নির্মাণ করায় ৫টি ভবনের আংশিক ছাদ ও দেয়াল ভেঙ্গে দেয়া হয়।

এসময় ভবন মালিকদের ২৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা কম দেয়ায় এক ভবন মালিককে আটক করা হয়েছে এবং একটি নির্মাণাধীন ভবন সিলগালা করা হয়েছে।

বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত (রাজউক) নারায়ণগঞ্জ জোন-৮ এর পরিচালক ও মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াহ ইয়া খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রাজউক নারায়ণগঞ্জ জোন-৮ অথরাইজড অফিসার ইলিয়াস হোসেন, পরিদর্শক সামিউল।

অভিযানে ভবন মালিক মনির হোসেনকে আড়াই লাখ, মেগাসিটি টাওয়ারের সফিকুর রহমান সালাউদ্দিনকে ৫ লাখ ৩০ হাজার টাকা, কাজী ফিউচার ডেভেলপারের মোখলেছুর রহমানকে ৫ লাখ ২০ হাজার, হিরাহিল ডেভেলপার দুলাল মিয়াকে ৮ লাখ টাকা, ফরিদ উদ্দিনকে ৬ লাখ টাকা এবং এলিট কনস্ট্রাকশনের আনোয়ার হোসেনের ভবন সিলগালা করা হয়েছে।

এসময়  হিরাহিল ডেভেলপারের দুলাল মিয়া জরিমানার ৮ লাখ টাকার মধ্যে ৪লাখ টাকা দেয়ায় পুলিশ তার হাতে হেন্ডকাপ পরিয়ে আটক করে নিয়ে যেতে দেখা গেছে।

এদিকে একাধিক ভবন মালিক অভিযোগ করে যুগান্তরকে বলেন, আমরা রাজউকের ইমারত নির্মাণ নিয়ম মেনেই ভবন নির্মাণ করছি। ভবন নির্মাণের সময় রাজউকের লোকজন এসে তদারকিও করে গেছেন। তখন তারা আমাদেরকে কোন প্রকার বাধা দেয়নি। আজ কোন নোটিশ ছাড়াই আমাদের ভবন ভেঙ্গে দিয়ে জরিমানা আদায় করা হয়েছে।

নারায়ণগঞ্জ (রাজউক) জোন-৮ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াহ ইয়া খান  জানান, নকশাবহির্ভূত ভবন নির্মাণ করার বিষয়টি মোবাইল কোর্টের নজরে এলে ভবনের কিছু অংশ ভেঙ্গে জরিমানা আদায় করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »