1. md.zihadrana@gmail.com : admin :
পরিত্যক্ত ও দুস্থ নবজাতকদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিবে বাংলাদেশ নবজাতক হাসপাতাল - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১:৪৮ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বুড়িচংয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা ইউএনও’র! এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ এর উদ্যোগে ইফতার খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল রাজধানীর খিলগাঁও সবুজবাগ ও মুগদা থানা জুড়ে মাদকের সয়লাব জবিস্থ হবিগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে শাকির-তানিম দুর্গন্ধযুক্ত গরুর মাংসে কাপড়ের রং মিশিয়ে করা হয় তাজা লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু মোঃ কায়সার হোসেনে কর্তৃক বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীকে হুমকির অভিযোগ বাংলাদেশ মাল্টিমিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত সদরঘাটে রানার জুয়া যেন ওপেন সিক্রেট!
পরিত্যক্ত ও দুস্থ নবজাতকদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিবে বাংলাদেশ নবজাতক হাসপাতাল

পরিত্যক্ত ও দুস্থ নবজাতকদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিবে বাংলাদেশ নবজাতক হাসপাতাল

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ নবজাতক হাসপাতাল লিঃ বিনামূল্যে সর্বাধুনিক এনআইসিউ চিকিৎসার জন্য পাঁচ শয্যার সোনামনি কর্নার চালু করেছে। রোববার রাতে সাইনবোর্ড এলাকায় হাসপাতালের ৭ম তলায় এনআইসিউ ৩ এর উদ্বোধন করা হয়। এসময় সময় পথ শিশু,পরিত্যক্ত ও দুস্থ নবজাতকের বিনামূল্যে চিকিৎসার জন্য উদ্বোধন করা হয়েছে পাঁচ শয্যার সোনামনি কর্নার।

এসময় হাসপাতালটির প্রতিষ্ঠাতা ডাক্তার মজিবুর রহমান বলেন, এখানে নবজাতকের জন্য ৩০০ শয্যা ও মায়েদের জন্য ১০০ শয্যা এনআইসিউ রয়েছে। একটি শিশু বা গর্ভবতি মা যেন উন্নত চিকিৎসার অভাবে মারা না যায় সেজন্য দেশের সর্বাধুনিক এনআইসিউ সুবিধা স্বল্প মূল্যে দেওয়ার উদ্দেশ্যে একটি অলাভজনক প্রতিষ্ঠান হিসাবে এই হাসপাতাল পরিচালিত হয়। টাকার অভাবে চিকিৎসা করাতে না পারা নবজাতকদের চিকিৎসা নিশ্চিৎ কল্পে মাদার সেল ফাউন্ডেশনের মাধ্যমেও স্বল্পমূল্যে প্রয়োজনে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হচ্ছে । এসময় তিনি সকলের উদ্দেশ্যে বলেন, আপনাদের এলাকায় পরিত্যক্ত নবজাতক পেলে আমাদের কাছে নিয়ে আসবেন চিকিৎসার দায়িত্ব আমাদের। মুসলিমদের জন্য পর্দার সুব্যবস্থাসহ নারী চিকিৎসক রয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে নারায়নগঞ্জের সিভিল সার্জন প্রফেসর এ এফ এম মশিউর রহমান বলেন, আমার দ্বায়িত্বপ্রাপ্ত এলাকার মধ্যে এমন একটি হাসপাতাল হওয়ায় আমি গর্বিত। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সহকারি অধ্যাপক ডাক্তার তানিয়া ইসলাম, মাহমুদা সুলতানা আসমা, সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট নার্গিস আফরোজ, এডিসি নারায়নগঞ্জ ইসমাত আরা, বিশ্ব নবজাতক সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ডাক্তার আকিল মহেশ্বরী প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »