1. md.zihadrana@gmail.com : admin :
বামুন্দি ইউনিয়ন পরিষদ প্রশাসনিক কর্মকর্তার বিরুদ্ধে ঘূষ ও দূর্নীতির অভিযোগ - দৈনিক সবুজ বাংলাদেশ

২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ২:১৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাথে দ্বিতীয় মেয়াদে জেনিথ লাইফের শিক্ষার্থী বিমা চুক্তি স্বাক্ষর সখিপুরের ১’৭২ মিটার কাঁচা রাস্তাটি দ্রুত সংস্কার প্রয়োজন বহিরাগতদের প্রতিহিংসার শিকার উত্তরা প্রেসক্লাবের নেতারা আলাদীনের চেরাগ সাব-রেজিস্ট্রার অসীম কল্লোলের হাতে! দেড় মাসে আড়াই হাজারের বেশি অবৈধভাবে মোবাইল এনেছে তারা কুমিল্লা মিডিয়া ফোরামের নতুন নেতৃত্বের দায়িত্ব গ্রহণ খালেদা জিয়াকে মুক্তি না দিলে যে কোন পরিণতির জন্য তৈরি থাকুন- ফখরুল ইসলাম  টঙ্গীর কেরানীরটেক বস্তির মাদক ব্যবসা নারীদের নিয়ন্ত্রনে, জনমনের প্রশ্ন তারা কি আইনের উর্দ্ধে? পূর্ব শত্রুতার জের ধরে  দোকানে চুরি, গ্রেফতা গাজীপুরের টঙ্গী স্টেশন রোড বাসস্ট্যান্ডে হকার আলম অবৈধ সিএনজি স্ট্যান্ড বসিয়ে করছেন চাঁদাবাজি
বামুন্দি ইউনিয়ন পরিষদ প্রশাসনিক কর্মকর্তার বিরুদ্ধে ঘূষ ও দূর্নীতির অভিযোগ

বামুন্দি ইউনিয়ন পরিষদ প্রশাসনিক কর্মকর্তার বিরুদ্ধে ঘূষ ও দূর্নীতির অভিযোগ

মেহেরপুর প্রতিনিধি:
সম্প্রতি গাংনী উপজেলার ০৪ নং বামুন্দি ইউনিয়ন পরিষদে বাদিয়াপাড়া গ্রামের নুরুল ইসলাম রিন্টু তার ওয়ারিশ সনদ নেওয়ার জন্য ইউনিয়ন পরিষদ যায়। যেখানে কর্তব্যরত ইউনিয়ন প্রশাসনিক কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম এর কাছে যায়। পরিষদের চেয়ারে বসে মো: মনিরুল ইসলাম ওয়ারিশ পত্র বাবদ নগদ ৫০০/- ঘুষ চায়। তাতে ভুক্তভোগী ব্যক্তি বাধ্যতামূলক সচিবকে ৫০০ টাকা প্রদান করে। ঘুষের বিনিময়ে তাকে বামুন্দি ইউপি চেয়ারম্যান ওয়াইদুর রহমান কমলের স্বাক্ষর ছাড়া একটি ওয়ারিশ সনদ প্রদান করে। এতে ভুক্তভোগী ব্যক্তি মনিরুল ইসলামের উপর ক্ষুব্ধ হয়ে ইউপি চেয়ারম্যানকে অবহিত করেন। ঘটনাটি শুনে চেয়ারম্যান আফসোস করেন। তাৎক্ষণিক ভাবে ওয়ারিশ সনদে স্বাক্ষর করেন দেন এবং বলেন,অচিরেই বামুন্দি ইউনিয়ন পরিষদের ওয়ারিশ সনদ পত্র, জন্মনিবন্ধন, নাগরিক সনদ ও বিরোধ নিস্পত্তিসহ অন্যান্য উৎকোচ নেওয়া বন্ধ করা হবে।
উক্ত ঘটনার পেক্ষিতে ভুক্তভোগী জানান,বামুন্দি ইউনিয়নের নাগরিক অধিকার ক্ষর্ব করে ইউপি প্রশাসনিক কর্মকর্তা মোঃ মনিরুল বামুন্দি ইউনিয়ন পরিষদ সচিবের বিরুদ্ধে ঘূষ ও দূর্নীতির অভিযোগ।

গত ২০ জুন ২০২৪ ইং রোজ বৃহস্পতিবার আনুমানিক দুপুর ১ টার সময় গাংনী উপজেলার ০৪ নং বামুন্দি ইউনিয়ন পরিষদে বাদিয়াপাড়া গ্রামের নুরুল ইসলাম রিন্টু তার ওয়ারিশ সনদ নেওয়ার জন্য ইউনিয়ন পরিষদ যায়। যেখানে কর্তব্যরত ইউনিয়ন পরিষদ প্রশাসনিক কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম এর কাছে যায়। পরিষদের চেয়ারে বসে মো: মনিরুল ইসলাম ওয়ারিশ পত্র বাবদ নগদ ৫০০/- ঘুষ চায়। তাতে ভুক্তভোগী ব্যক্তি বাধ্যতামূলক সচিবকে ৫০০ টাকা প্রদান করে। ঘুষের বিনিময়ে তাকে বামুন্দি ইউপি চেয়ারম্যান ওয়াইদুর রহমান কমলের স্বাক্ষর ছাড়া একটি ওয়ারিশ সনদ প্রদান করে। এতে ভুক্তভোগী ব্যক্তি মনিরুল ইসলামের উপর ক্ষুব্ধ হয়ে ইউপি চেয়ারম্যানকে অবহিত করেন। ঘটনাটি শুনে চেয়ারম্যান আফসোস করেন। তাৎক্ষণিক ভাবে ওয়ারিশ সনদে স্বাক্ষর করেন দেন এবং বলেন,অচিরেই বামুন্দি ইউনিয়ন পরিষদের ওয়ারিশ সনদ পত্র, জন্মনিবন্ধন, নাগরিক সনদ ও বিরোধ নিস্পত্তিসহ অন্যান্য উৎকোচ নেওয়া বন্ধ করা হবে।
উক্ত ঘটনার পেক্ষিতে ভুক্তভোগী জানান,বামুন্দি ইউনিয়নের নাগরিক অধিকার ক্ষর্ব করে ইউপিপ্রশাসনিক কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম ঘুষের রাজত্ব কায়েম করেছে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট দপ্তরকে আইনানুগ ব্যবস্থা জন্য অনুরোধ করেছেন। ঘুষের রাজত্ব কায়েম করেছে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট দপ্তরকে আইনানুগ ব্যবস্থা জন্য অনুরোধ করেছেন।
এ ব্যাপারে ইউনিয়ন প্রশাসনিক কর্মকর্তা মনিরুল ইসলামের মোবাইল ফোনে কল দেয়া হলে বন্ধ পাওয়া যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »