1. md.zihadrana@gmail.com : admin :
বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান সাময়িক বরখাস্ত।সমর্থকদের মধ্যে ক্ষোভ - দৈনিক সবুজ বাংলাদেশ

২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১:৪৮ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাথে দ্বিতীয় মেয়াদে জেনিথ লাইফের শিক্ষার্থী বিমা চুক্তি স্বাক্ষর সখিপুরের ১’৭২ মিটার কাঁচা রাস্তাটি দ্রুত সংস্কার প্রয়োজন বহিরাগতদের প্রতিহিংসার শিকার উত্তরা প্রেসক্লাবের নেতারা আলাদীনের চেরাগ সাব-রেজিস্ট্রার অসীম কল্লোলের হাতে! দেড় মাসে আড়াই হাজারের বেশি অবৈধভাবে মোবাইল এনেছে তারা কুমিল্লা মিডিয়া ফোরামের নতুন নেতৃত্বের দায়িত্ব গ্রহণ খালেদা জিয়াকে মুক্তি না দিলে যে কোন পরিণতির জন্য তৈরি থাকুন- ফখরুল ইসলাম  টঙ্গীর কেরানীরটেক বস্তির মাদক ব্যবসা নারীদের নিয়ন্ত্রনে, জনমনের প্রশ্ন তারা কি আইনের উর্দ্ধে? পূর্ব শত্রুতার জের ধরে  দোকানে চুরি, গ্রেফতা গাজীপুরের টঙ্গী স্টেশন রোড বাসস্ট্যান্ডে হকার আলম অবৈধ সিএনজি স্ট্যান্ড বসিয়ে করছেন চাঁদাবাজি
বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান সাময়িক বরখাস্ত।সমর্থকদের মধ্যে ক্ষোভ

বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান সাময়িক বরখাস্ত।সমর্থকদের মধ্যে ক্ষোভ

বিশ্বনাথ সিলেট প্রতিনিধি: আরকুম আলী:
বিশ্বনাথ পৌরসভার নির্বাচিত ১ম মেয়র ও বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক দুবারের চেয়ারম্যান মুহিবুর রহমানকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিভিন্ন অনিয়মের অভিযোগে আজ ২৭ জুন বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়।এ ব্যাপারে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান আইনের আশ্রয় গ্রহণ করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

আজ ২৭ জুন ২০২৪ বৃহস্পতিবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে ৪৬.০০.০০০০.০৬৪.৩২.২২২.
২০-৮৬০ নম্বর স্মারকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোঃ আব্দুর রহমান স্বাক্ষরিত লিখিত প্রজ্ঞাপনে উল্লেখ করেন বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান, পিতা-মৃত কলমদর আলী, এর বিরুদ্ধে পৌর পরিষদের মাসিক সাধারণ সভা তার নিজ বাসভবনে অনুষ্ঠান করা, শহর সমন্বয় (TLCC) কমিটির সভা না করা, মাসিক সভার কার্যবিবরণীর কপি কাউন্সিলরদের না দেয়া, পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা (ল্যান্ড ফিল্ড) স্থাপনা না করে শহরের প্রাণ কেন্দ্র প্রবাসী চত্ত্বরের পাশে জনগুরুত্বপূর্ণ জায়গায় ডাম্পিং করা, বিশ্বনাথবাসীর প্রাণ বলে খ্যাত বাসিয়া নদী পরিষ্কার না করে সেখানেও ময়লা আবর্জনা ডাম্পিং করা সংক্রান্ত আনীত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে এবং যেহেতু, তিনি স্থানীয় সরকার বিভাগ কর্তৃক অনুমতি ব্যতিরেকে ২৪/০৬/২০২৪ তারিখে বহিঃবাংলাদেশ (যুক্তরাজ্য) গমন করেন,এবংযেহেতু, তাঁর বিরুদ্ধে বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ (১) (খ) (ঘ) এবং (২) অনুযায়ী তাকে মেয়র এর পদ হতে অপসারণের কার্যক্রম শুরু করা হয়েছে; এবং
যেহেতু, স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১(১) অনুযায়ী কোন পৌরসভার মেয়র এর বিরুদ্ধে অপসারণের কার্যক্রম শুরু করা হলে অথবা ফৌজদারী মামলায় অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হলে, সেক্ষেত্রে নির্ধারিত কর্তৃপক্ষের বিবেচনায় মেয়র কর্তৃক ক্ষমতা প্রয়োগ পৌরসভার স্বার্থের পরিপন্থী অথবা প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন না হলে, সরকার কর্তৃক লিখিত আদেশের মাধ্যমে মেয়র অথবা কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্ত করতে পারবে মর্মে বিধান রয়েছে এবং যেহেতু, তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ তদন্তে প্রমাণিত হওয়ায় ‘পৌরসভা বা রাষ্ট্রের হানিকর কার্যকলাপে জড়িত থাকা’ এবং অসদাচরণ বা ক্ষমতার অপব্যবহারের দায়ে দোষী সাব্যস্ত হওয়ার দায়ে তাকে মেয়র এর পদ হতে অপসারণের কার্যক্রম শুরু করায়, তাঁর কর্তৃক সিলেট জেলার বিশ্বনাথ পৌরসভার মেয়র এর ক্ষমতা প্রয়োগ করা প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।সেহেতু, স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১(১) অনুযায়ী জনাব মুহিবুর রহমান, পিতা-মৃত কলমদর আলী, গ্রাম: স্টেশন নতুন বাজার, মণ্ডলা, ডাকঘর: বিশ্বনাথ-৩১৩০, উপজেলা: বিশ্বনাথ, জেলা: সিলেট ও মেয়র বিশ্বনাথ পৌরসভা কে বিশ্বনাথ পৌরসভার মেয়র এর পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।
এ ব্যাপারে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান বলেন, একটি ষড়যন্ত্রকারী মহল প্রভাবশালী উপরওয়ালা নেতা কর্তৃক প্রভাবিত হইয়া স্বীয় রাজনৈতিক অসৎ উদ্দেশ্য চরিতার্থ করার লক্ষে অন্যায় ও বেআইনীভাবে আমাকে আমার পদ থেকে অপসারণে মেতে উঠেছে।কোন অবস্থাতেই তাদের অসৎ উদ্দেশ্য বাস্তবায়িত হতে দেওয়া যাবে না। আমরা আইনের আশ্রয় গ্রহণ করছি।
এ প্রসঙ্গে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনা আক্তার জানিয়েছেন আমি মন্ত্রণালয় থেকে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান এর বরখাস্তের প্রজ্ঞাপন পেয়েছি।
এদিকে মেয়র মুহিবুর রহমানকে বরখাস্তের প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করেছেন তার সমর্থক ও শুভাকাঙ্খীরা।আর মেয়রকে বরখাস্ত করায় তার বিরোধী পক্ষ বিভিন্ন সোসিয়াল মিডিয়ায় সীমাহীন আনন্দ উল্লাসে মেতে উঠেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »