1. md.zihadrana@gmail.com : admin :
ভারতকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের ইতিহাস - দৈনিক সবুজ বাংলাদেশ

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৩:১৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক বাণিজ্য জগতে বিশেষ অবদানের জন্য এশিয়া প্যাসিফিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২৪ পেলেন হোটেল রয়্যাল প্যালেসের কর্তা আশরাফুল সেখ বিকাশে ভুল নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার করে দিল যাত্রাবাড়ী থানার ওসি অপারেশন মামুন ডেমরায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাইয়ের শিকার দুই ব্যাক্তি সমবায় অধিদপ্তরের কামাল-মিজান-রুহুল-জয়নাল-শাকিল চক্রের ইন্ধনে এমসিসিএইচএসএল-এ লুটপাট !
ভারতকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের ইতিহাস

ভারতকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের ইতিহাস

স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক

অবশেষে ভারতকে হারানোর স্বাদ পেল বাংলাদেশের মেয়েরা। সাফ নারী চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো ভারতকে হারিয়ে ইতিহাস গড়েছে সাবিনা-কৃষ্ণা-স্বপ্নারা। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ জিতে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) নেপালের কাঠমান্ডুতে নারী সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। এই ম্যাচে ভারতকে উড়িয়ে দিয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে তারা।

পুরো ম্যাচেই দাপট দেখিয়েছে বাংলাদেশের মেয়েরা। ভারতের রক্ষণভাগের কঠিন পরীক্ষায় নিয়েছে তারা। ম্যাচের প্রথমার্ধেই ২ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের সপ্তম মিনিটেই ভারতের জালে বল জড়ায় বাংলাদেশ। কিন্তু ফাউলের কারণে গোলটি বাতিল হয়।

তবে খানিক বাদে ম্যাচের ১১তম মিনিটে ভারতের জালে বল জড়ান সিরাজ জাহান স্বপ্না। সাবিনা খাতুনের লম্বা পাস ধরে কৃষ্ণা রানী সরকার বল ঠেলে দেন স্বপ্নাকে। স্বপ্নার বাঁ পায়ের প্লেসিং শটে গোল উল্লাসে মেতে উঠে বাংলাদেশ দল।

২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা। থ্রো ইন থেকে আক্রমণে যায় বাংলাদেশ। বক্সের ভেতর বলের নিয়ন্ত্রণ রাখেন কৃষ্ণা। বাঁ প্রান্ত ধরে তার কোনাকুনি শট থামাতে ব্যর্থ হন ভারতীয় গোলরক্ষক। এর ফলে ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে লাল-সবুজ জার্সিধারীরা।

দ্বিতীয়ার্ধে ভারতের উপর আরও চড়াও হয় বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ৫৩তম মিনিটে ভারতের জালে বল জড়িয়ে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন স্বপ্না। শেষ পর্যন্ত ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

প্রসঙ্গত, আগামী ১৬ সেপ্টেম্বর সেমিফাইনালে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। আর ভারত লড়বে স্বাগতিক নেপালের বিপক্ষে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »