1. md.zihadrana@gmail.com : admin :
মৃতপ্রায় অসুস্থ বৃদ্ধাকে রাস্তা থেকে তুলে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করলেন গোসাইরহাটের ইউএনও - দৈনিক সবুজ বাংলাদেশ

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৬:১৯ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
রেল বিটের সংগঠন আরআরএফের সভাপতি হাবিবুল্লাহ মিজান, সম্পাদক নিশাত বিজয় স্বতন্ত্র সাংসদ ওয়াহেদের বেপরোয়া আট খলিফা চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা
মৃতপ্রায় অসুস্থ বৃদ্ধাকে রাস্তা থেকে তুলে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করলেন গোসাইরহাটের ইউএনও

মৃতপ্রায় অসুস্থ বৃদ্ধাকে রাস্তা থেকে তুলে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করলেন গোসাইরহাটের ইউএনও

বিশেষ প্রতিনিধি, শরীয়তপুর।
মানবিকতার এক উৎকৃষ্ট উদাহরণ সৃষ্টি করলেন গোসাইরহাটের ইউএনও কাফী বিন কবির। রাস্তায় পড়ে থাকা এক অজ্ঞাত বৃদ্ধা উদ্ধার করে নিজ দায়িত্বে নিয়ে হাসপাতালে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন পরে নিজে গাড়ি ভাড়া করে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানোর ব্যবস্থা করেন।

গতশুক্রবার গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নের জুসিরগাও এলাকায় মাথায় ক্ষত নিয়ে এক বৃদ্ধা রাস্তায় অবেহেলায় পড়ে আছে বলে খবর পায় গোসাইরহাট থানা। এসআই তানভির এই খবর উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবিরকে জানালে তিনি সাথে সেখানে গিয়ে অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করে গাড়িতে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: হাফিজুর রহমান তাকে প্রাথমিক চিকিৎসা দেন। বৃদ্ধার কথাবার্তা অগোছালো। নিজের পরিচয় সম্পর্কে কিছু বলতে পারছেন না।
ডা: হাফিজুর রহমান বলেন, অসুস্থ বৃদ্ধার মাথার খুলির অর্ধেক ইনফেকশন হয়ে পঁচে গেছে এবং এখানে ম্যাগট নামক পোকায় ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা প্রাথমিকভাবে ক্ষতস্থানে ড্রেসিং দিয়ে দিয়েছি। উনার উন্নত চিকিৎসা দরকার। আমরা রেফার করে দিয়েছি। ইউএনও মহোদয় এগিয়ে এসেছেন বলে হয়তো বৃদ্ধা বেঁচে যাবেন।
প্রত্যক্ষদর্শী মো: মাসুম আলম বলেন, আমরা দেখি বৃদ্ধাকে কুকুরে আক্রমণ করেছে। আমরা তাকে রক্ষার জন্য থানা ও ইউএনও স্যারকে জানাই। স্যার তাৎক্ষণিক এসে উনার চিকিৎসক ব্যবস্থা করেন। ইউএনও স্যার মহানুভবতার পরিচয় দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার জনাব কাফী বিন কবির বলেন, আমি ঘটনাটি জানার সাথে সাথে নিজে গিয়ে বৃদ্ধার চিকিৎসার ব্যবস্থা নিয়েছি।উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে আমার বন্ধুর পরিচালিত মানবিক সংস্থায় পাঠানোর ব্যবস্থা করেছি। এখানে মানুষ হিসেবে একজন মানুষের সাথে যা করা দরকার তাই করেছি। বরং আরো কিছু করতে পারলে চালো লাগতো।

বর্তমানে বৃদ্ধাকে নতুন কাপড়, খাবার ও ঔষধ দিয়ে একজন সেচ্ছাসেবক দিয়ে চট্টগ্রাম মেডিকেলের উদ্দ্যশে পাঠানো হয়েছে। আশাকরা যায় শীগ্রই তিনি সুস্থ হয়ে তার পরিবারের কাছে ফিরে যাবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »