1. md.zihadrana@gmail.com : admin :
শিশু আফনানের চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়ে দিলেন এমপি বাবেল - দৈনিক সবুজ বাংলাদেশ

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৩:২৬ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক বাণিজ্য জগতে বিশেষ অবদানের জন্য এশিয়া প্যাসিফিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২৪ পেলেন হোটেল রয়্যাল প্যালেসের কর্তা আশরাফুল সেখ বিকাশে ভুল নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার করে দিল যাত্রাবাড়ী থানার ওসি অপারেশন মামুন ডেমরায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাইয়ের শিকার দুই ব্যাক্তি সমবায় অধিদপ্তরের কামাল-মিজান-রুহুল-জয়নাল-শাকিল চক্রের ইন্ধনে এমসিসিএইচএসএল-এ লুটপাট !
শিশু আফনানের চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়ে দিলেন এমপি বাবেল

শিশু আফনানের চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়ে দিলেন এমপি বাবেল

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধিঃমাজাহারুল ইসলাম রাজু।।

গফরগাঁওয়ের শিশু আফনানের হৃদপিন্ডে ছিদ্র সনাক্ত হয়।পিতা-মাতা পারছিলেন না চিকিৎসার খরচ বহন করতে। এই সময় অসুস্থ শিশুটিকে সুস্থ করে তুলতে শিশুটির চিকিৎসার খরচ বহনে দায়িত্ব নেন সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল।

জানা যায়, ময়মনসিংহের গফরগাঁও উপজেলার সালটিয়া ইউনিয়নের বাগুয়া গ্রামের উমর ফারুক ও ফাহিমা দম্পতির বিয়ের চার বছর পর জন্ম নেয় একটি শিশু আফনান(১)।শিশুটিকে ঘিরে স্বপ্ন বুনে পরিবার। কিন্তু সময়ের আবর্তে ফিকে হতে থাকে তাদের স্বপ্ন। মাত্র ৬ মাস বয়সেই শিশুটি জটিল রোগে আক্রান্ত হয়।শরীরের বৃদ্ধি কমে যায়, ঘন ঘন ঠান্ডা লাগে, শারিরীক দুর্বলতা,বুকের ছাতি নেমে যায়,কান্না করতে করতে শরীর নীলবর্ন ধারণ করে।ময়মনসিংহ মেডিক্যাল কলেজের শিশু বিশেষজ্ঞ ডা.নজরুল ইসলাম ইকো গ্রাফ করে শিশু আফনানের হৃদপিন্ডে ছিদ্র সনাক্ত করে।পরে ইব্রাহিম কার্ডিয়াকে ডা. রুকুনুজ্জামান সেলিমের অধীনে চিকিৎসা চলতে থাকে।পরিবারের সকলের মাঝে চিন্তার ভাজ পরে।আফনানের পিতা উমর ফারুক ছোট একটি ঔষধ কোম্পানিতে চাকুরি করে।স্বল্প আয়ের পরিবারটি অসুস্থ শিশুটির চিকিৎসার খরচ যোগাতে হিমশিম খেতে থাকে। পরিবারের স্বপ্ন বাঁচিয়ে রাখতে আফনানের পিতা উমর ফারুক জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের কাছে শিশু আফনানকে বাঁচিয়ে রাখতে আকুতি জানান। কোমলপ্রাণ সাংসদ বাবেল গোলন্দাজ শিশু আফনানের চিকিৎসার দ্বায়িত্ব নেন।নগদ ১ লক্ষ টাকা তুলে দেন শিশু আফনানের পিতা উমরের হাতে।আগামী ১০ অক্টোবর থেকে মীরপুর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে শুরু হবে চিকিৎসা।শিশুটির পরিবার বাবেল গোলন্দাজ এমপির মানবিকতায় মুগ্ধ হয়।

কৃতজ্ঞতা প্রকাশ করে শিশু আফনানের পিতা উমর ফারুক বলেন, কোমলপ্রাণ সাংসদ বাবেল গোলন্দাজ আমার শিশুটির জীবন রক্ষায় এগিয়ে এসেছে। এই ঋণ পরিশোধ করতে পারবোনা। দোয়া করি আল্লাহ সাংসদের মঙ্গল করুন।

উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, মানবিক সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপিম হোদয়ের কাছে উমরের শিশু পুত্রের চিকিৎসার কথা জানালে তিনি শিশুটির চিকিৎসার দায়িত্ব নিয়ে মানবিকতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন।উমরের হাতে নগদ ১ লক্ষ টাকা তুলে দেন।

সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেন,মানুষ মানুষের জন্য আর জীবন জীবনের জন্য।শিশুটি যাতে পৃথিবীতে হাসি মুখে বাঁচতে পারে তাই তার রোগের চিকিৎসার জন্য সহয়তা করেছি।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »