1. md.zihadrana@gmail.com : admin :
সুস্থ ও আদর্শ সংস্কৃতি বিকাশে তারাকান্দা পরিবার - দৈনিক সবুজ বাংলাদেশ

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১১:১২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বুড়িচংয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা ইউএনও’র! এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ এর উদ্যোগে ইফতার খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল রাজধানীর খিলগাঁও সবুজবাগ ও মুগদা থানা জুড়ে মাদকের সয়লাব জবিস্থ হবিগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে শাকির-তানিম দুর্গন্ধযুক্ত গরুর মাংসে কাপড়ের রং মিশিয়ে করা হয় তাজা লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু মোঃ কায়সার হোসেনে কর্তৃক বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীকে হুমকির অভিযোগ বাংলাদেশ মাল্টিমিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত সদরঘাটে রানার জুয়া যেন ওপেন সিক্রেট!
সুস্থ ও আদর্শ সংস্কৃতি বিকাশে তারাকান্দা পরিবার

সুস্থ ও আদর্শ সংস্কৃতি বিকাশে তারাকান্দা পরিবার

হুমায়ুন কবির,স্টাফ রিপুর্টারঃ বর্তমান যুগকে বলা হয় আধুনিক তথ্য ও প্রযুক্তির যুগ। তথ্য প্রযুক্তির সুষ্ঠু ও সুন্দর ব্যবহারই পারে সামাজিক ও আঞ্চলিক সাংস্কৃতিক বন্ধন মজবুত করে সকলকে ঐক্যবদ্ধ করতে।

যদিও এর অপব্যবহারে প্রায়ই নানাধরনের অপ্রীতিকর ঘটনা শুনা যায় এবং বলা হয়ে থাকে প্রযুক্তির কারনে মানুষ দিন দিন অসামাজিক হয়ে যাচ্ছে। কিন্তু এর পুরোপুরি উল্টা চিত্র তারাকান্দা পরিবার নামক একটি ফেসবুক গ্রুপের। যা ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার একদল উদ্যমি তরুণের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়।

উপজেলার নানা ধরনের সমস্যা তুলে ধরে প্রশাসনের নজরে আনা থেকে শুরু করে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে উপজেলার মানুষের অংশগ্রহণ ও তাদের সুপ্ত প্রতিভার বিকাশে এই পরিবারের ভূমিকা অপরিসীম। অসহায় মানুষের সাহায্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি বিভিন্ন অনলাইন প্রতিযোগিতার আয়োজন ও অংশগ্রহণকারী বিজয়ীদের পুরস্কৃত করে থাকে।

যেখানে তথ্য প্রযুক্তির অপব্যবহারে দিন দিন মানুষ সামাজিকতা হারাচ্ছে ঠিক তার বিপরীতে সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে উপজেলার মানুষকে একত্রিত করায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উক্ত ফেসবুক গ্রুপের উদ্যমি তরুণরা।

সাংস্কৃতিক কর্মকান্ডের অংশ হিসাবে দেশাত্মবোধক গান, নাচ, কবিতা আবৃত্তি, হামদ-নাত প্রতিযোগিতা ও বিভিন্ন ফটো কনটেস্ট এর আয়োজন করে। তারই অংশ হিসাবে আজ ফটো কনটেস্ট–৫ অংশগ্রহণকারী ২ জন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উক্ত গ্রুপের উদ্যমি তরুণরা।

 

 

“তারাকান্দা পরিবার” নামক এই গ্রুপের বিষয়ে জানতে চাওয়া হলে তারা বলেন মানুষকে তথ্য প্রযুক্তির অপব্যবহার থেকে বাঁচাতে ও এর সুষ্ঠু ব্যবহারের মাধ্যমে উপজেলার সর্বস্তরের জনগণকে একত্রিত করার মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি ও উপজেলার উন্নতি সাধন করা তাঁদের লক্ষ্য ও প্রধান উদ্দেশ্য। তাছাড়া জনগনের সুপ্ত প্রতিভার বিকাশে ভূমিকা রাখাও তাদের অন্যতম লক্ষ্য বলে জানা যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »