1. md.zihadrana@gmail.com : admin :
স্কুল ভবনে বেসরকারী ব্যাংক, নষ্ট হচ্ছে শিক্ষার পরিবেশ - দৈনিক সবুজ বাংলাদেশ

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ১০:২৪ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
স্বতন্ত্র সাংসদ ওয়াহেদের বেপরোয়া আট খলিফা চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা গণপূর্ত অধিদপ্তরের মহা দূর্নীতিবাজ ডিপ্লোমা মাহাবুব আবার ঢাকা মেট্রো ডিভিশনে!
স্কুল ভবনে বেসরকারী ব্যাংক, নষ্ট হচ্ছে শিক্ষার পরিবেশ

স্কুল ভবনে বেসরকারী ব্যাংক, নষ্ট হচ্ছে শিক্ষার পরিবেশ

 

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার কান্দুঘর বি বি এস উচ্চ বিদ্যালয়ের ভেতরে নিয়মবহির্ভূতভাবে বেসরকারি ব্যাংকের শাখার কার্যক্রম চলছে। ফলে স্কুলের ভেতরে বহিরাগতদের পদচারণায় নষ্ট হচ্ছে শিক্ষার পরিবেশ। এ ব্যাপারে একাধিক অভিভাবকের সঙ্গে কথা বলে জানা যায়, স্কুলের ভেতরে ব্যাংকিং কার্যক্রম থাকায় এখানে লোকজনের যাতায়াত থাকায় শিক্ষার্থীদের মনোযোগ নষ্ট হচ্ছে, ফলে শিক্ষার পরিবেশ দিন কি দিন খারাপের দিকে যাচ্ছে। প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি আবু জাহের ভূইয়া এবং প্রধান শিক্ষক মো. সানু মিয়া এ প্রতিনিধিকে বলেন, বিদ্যালয়ের সুবিধার জন্য এখানে স্যোসাল ইসলামিক ব্যাংক লিমিটেড শাখার কার্যক্রম অব্যাহত রয়েছে। ব্যাংক শাখা ভাড়া দেয়া হয়েছে । এখানে আমরা রেজুলেশনের মাধ্যমে কাজটি করেছি, যা অস্থায়ী ভাবে রয়েছে ।

তিনি বলেন, ব্যাংকের বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে জানানো হয়নি । উক্ত ব্যাংক শাখাটির স্বাত্বাধিকারী মেসার্স জিলানী টেলিকম । তিনি বলেন, স্কুলের প্রধান শিক্ষক ও পরিচালনা পর্ষদের সাথে কাগজ করে পাঁচ বছরের জন্য আমরা এখানে আছি ।

এমপিও ভূক্ত স্কুলে বেসরকারী ব্যাংকের কার্যক্রমের বিষয়ে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতা মো. ফারুক আহাম্মদ বলেন, বিষয়টি আমি প্রথম জানলাম। কান্দুঘর বি বি এস উচ্চ বিদ্যালয়ের ভেতরে বেসরকারী ব্যাংক এটা কোন ভাবে কাম্যনয় । এবং এটি অসর্মথন যোগ্য। আমি স্কুল পরিদর্শনে যেয়ে সত্যতা পেলে গ্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »