1. md.zihadrana@gmail.com : admin :
১০ দফা দাবিতে সারাদেশে বিএনপির মানববন্ধন - দৈনিক সবুজ বাংলাদেশ

২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ২:০৬ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন কর্তৃক ‘মহান শহিদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন পিরোজপুর জেলার নেছারাবাদ থানার সন্ধ্যা নদীর ভাংগন ঠেকানো যাচ্ছে না ইট ভাটার কারনে দুর্নীতির সংবাদ প্রকাশের পর সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হেনা মোস্তাফার বদলি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহের বিরুদ্ধে ব্যাপক দূর্ণীতির অভিযোগ তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ছবি নিয়ে মিথ্যাচার ইউনিয়ন আ’লীগের পদের বসেই বিপুল অর্থবৃত্তের মালিক জাতীয় সাংবাদিক সংস্থা’র বুড়িচং উপজেলা কমিটি গঠন রিকশা এমদাদ বাহিনীর তাণ্ডবে অতিষ্ঠ বাড্ডাবাসী, থানায় মামলা আবুল মোল্লার বাড়িতে ভয়াবহ ডাকাতি ! শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার
১০ দফা দাবিতে সারাদেশে বিএনপির মানববন্ধন

১০ দফা দাবিতে সারাদেশে বিএনপির মানববন্ধন

স্টাফ রিপোর্টার॥

গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে রাজধানীসহ সারাদেশের সব মহানগর ও জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করছে বিএনপি।

রাজধানীতে বেলা ১১টায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এই কর্মসূচি শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, চিনি ও আটাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো, দমন-পীড়ন বন্ধ, বেগম খালেদা জিয়ারসহ কারাবন্দি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি, জনদুর্ভোগ সৃষ্টিকারী গণবিরোধী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে’ এই মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, সকাল ১০টা থেকে মানববন্ধনে অংশ নিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন বিএনপির নেতাকর্মীরা। মানববন্ধনে দলের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা আসছেন দলে দলে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা ব্যানার নিয়ে ছোট-ছোট মিছিল নিয়ে আসেন। এসময় খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন তারা।

মানববন্ধনকে ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে আছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। কার্যালয়ের আশপাশে সাদা পোশাকে দায়িত্ব পালন করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসমাগম ঘটিয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সেজন্য সার্বিক প্রস্তুতিও নেয়া হয়।

এই কর্মসূচি ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আব্দুল্লাহপুর (টঙ্গীব্রিজ)-বিমানবন্দর- যমুনা ফিউচার পার্ক- বাড্ডা-রামপুরা- আবুল হোটেল- মালিবাগ রেলগেইট পর্যন্ত এবং দক্ষিণ বিএনপির উদ্যোগে মালিবাগ রেলগেইট- মৌচাক- শান্তিনগর- কাকরাইল- নয়াপল্টন- ফকিরাপুল- আরামবাগ- মতিঝিল শাপলাচত্বর- ইত্তেফাক মোড়- টিকাটুলী- যাত্রাবাড়ী পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়া সারাদেশে সব জেলা ও মহানগরীতে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই মানববন্ধন কর্মসূচি পালিত হচ্ছে।

আজ ঢাকা মহানগর দক্ষিণে ২৪টি থানার যেসব স্থানে মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হলো: শাহবাগ থানা বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, খিলগাঁও থানা মালিবাগ রেলগেট, সবুজবাগ থানা মৌচাক, রমনা থানা মালিবাগ মোড়, শাহজাহানপুর থানা শান্তিনগর টুইন টাওয়ার, ধানমন্ডি থানা শান্তিনগর মোড়, কলাবাগান থানা শান্তিনগর বাজারের সামনে, হাজারীবাগ থানা কাকড়াইল মোড়, নাইটেঙ্গেল মোড়, নয়াপল্টন মসজিদের সামনে, ফকিরাপুল মোড়, আরামবাগ মোড় (দেওয়ানবাগী), নটরডেম কলেজ, চকবাজার থানা ইডেন বিল্ডিং,কামরাঙ্গীচর থানা শাপলা চত্ত্বর, ওয়ারী থানা মতিঝিল (মধুমিতা হলের সামনে), বংশাল থানা ইনকিলাবের সামনে, কোতয়ালী থানা অভিসার সিনেমা হলের সামনে, সূত্রাপুর থানা টিকাটুলি ওভার ব্রিজের নিচে, গেন্ডারিয়া থানা রাজধানী মার্কেট ফ্লাইওভারের নিচে, শ্যামপুর থানা সায়েদাবাদ রেলগেট, কদমতলী থানা জনপথ মোড়, যাত্রাবাড়ী ক্রীড়া চক্রের সামনে এবং ডেমরা থানা যাত্রাবাড়ী চৌরাস্তা এসব কর্মসূচি হবে।

ঢাকা মহানগর উত্তরে ২৬টি থানায় এই কর্মসূচি হচ্ছে, সেগুলো হলো: বাড্ডা সুবাস্ত নজর ভ্যালি থেকে ফুজি টাওয়ার, উত্তরা পূর্ব আব্দুল্লাহপুর পলওয়েল কনভেনশন থেকে হাউজ বিল্ডিংয়ের পূর্ব পাশে মৌসুমীর বিল্ডিং, উত্তরখান হাউজ বিল্ডিংয়ের পূর্ব পাশে মৌসুমীর বিল্ডিং থেকে সাইদগ্রান্ড সেন্টার-বিএনএস সেন্টারের রাস্তার পূর্ব পাশ, মিরপুর সাইদগ্রান্ড সেন্টার-বিএনএস সেন্টারের রাস্তার পূর্ব পাশ থেকে আজমপুর বাসস্ট্যান্ডের (উত্তরা) রাস্তার পূর্ব পাশ, আদাবর আজমপুর বাসস্ট্যান্ডের (উত্তরা) রাস্তার পূর্ব পাশ থেকে রাজলক্ষি কমপ্লেক্সের রাস্তার পূর্ব পাশ, ভাষানটেক রাজলক্ষি কমপ্লেক্সের রাস্তার পূর্ব পাশ থেকে পপুলার ডায়াগনস্টিক সেন্টার, পপুলার ডায়াগনস্টিক সেন্টার (জসিম উদ্দিনের রাস্তার পূর্ব পাশ) থেকে উত্তরা ১নং সেক্টর ছাপড়া মসজিদ (হলিল্যাব-র‌্যাব-১ কার্যালয়), উত্তরা ১নং সেক্টর ছাপড়া মসজিদের রাস্তার পূর্ব পাশ (হলিল্যাব-র‌্যাব-১ কার্যালয়ের দক্ষিণ পাশ) থেকে হযরত শাহজালাল বিমানবন্দর রেলওয়ে হয়ে বিমানবন্দর পুলিশবক্স মানববন্ধন হচ্ছে। ‘বিমানবন্দর হযরত শাহজালাল বিমানবন্দরের রাস্তার পূর্ব পাশে পুলিশবক্স থেকে কাওলার বাসস্ট্যান্ড পূর্ব পাশ, কাফরুল কাওলার বাসস্ট্যান্ড (পূর্ব পাশ) থেকে বনরুপা গেইট, ক্যান্টনমেন্ট খা-পাড়া বাসস্ট্যান্ড থেকে (লা মেরিডিয়ানের রাস্তার পূর্ব পাশ) খিলক্ষেত বাসস্ট্যান্ড, খিলক্ষেত বাসস্ট্যান্ড থেকে বিশ্ব রোড হয়ে কুড়িল চৌরাস্তা, তুরাগ কুড়িল চৌরাস্তার দক্ষিণ পাশ থেকে কাজীবাড়ির মসজিদ রোড, উত্তরা পশ্চিম কাজীবাড়ির মসজিদ রোড থেকে যমুনা ফিউচার পার্ক হয়ে বসুন্ধরা গেট, ভাটারা বসুন্ধরা গেট থেকে মিউচুয়্যাল ট্রাষ্ট ব্যাংক হয়ে নদ্দা রাস্তার পূর্ব পাশ, বনানী নদ্দা রাস্তার পূর্ব পাশ থেকে কোকাকোলা হয়ে নতুন বাজার, বাশঁতলা ক্যাম্ব্রিয়ান স্কুল এন্ড কলেজ বিল্ডিং হতে শাহজাদপুর পূর্ব পাশ, রুপনগর হোসেন মার্কেট মধ্যবাড্ডা হয়ে ট্রপিক্যাল মোল্লা টাওয়ার, শেরে-বাংলা নগর পোষ্ট অফিস রোড ইউ লুপ থেকে মেরুলবাড্ডা বৌদ্ধ মন্দির, তেজগাঁও মেরুলবাড্ডা বৌদ্ধ মন্দির থেকে আফতাবনগর মেইনগেট, আফতাবনগর মেইনগেট থেকে রামপুরা ব্রিজ হয়ে বনশ্রী রোড পুলিশবক্স পাড় হয়ে রামপুরা টেলিভিশন সেন্টার, তেজগাঁও শিল্পাঞ্চল রামপুরা টেলিভিশন সেন্টার থেকে (ফুট ওভার ব্রিজ) অগ্রণী ব্যাংক হতে ব্রাক ব্যাংক হয়ে সোনালী ব্যাংক হয়ে রামপুরা বাজারের পূর্ব পাশ, দারুসসালাম রামপুরা বাজারের পূর্ব পাশ থেকে বেটার লাইফ হসপিটাল হয়ে হাজীপাড়া পেট্রোলপাম্প হয়ে আবুল হোটেল এবং রামপুরা আবুল হোটেলের পূর্ব পাশ থেকে মালিবাগ রেলগেট পর্যন্ত মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে।’ নয়াপল্টনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় এ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »