1. md.zihadrana@gmail.com : admin :
অক্টোবরেই আওয়ামী সরকারের বিদায়: দুদু - দৈনিক সবুজ বাংলাদেশ

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৯:৩৬ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
ফিলিস্তিনের ইসরাইলের গণহত্যার প্রতিবাদে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি মানববন্ধন অবৈধপথে শত কোটি টাকার সম্পদের মালিক: রেডক্রিসেন্ট সোসাইটির পরিচালকের বিরুদ্ধে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ: তদন্ত কমিটি গঠন! সরকারী দপ্তরে নির্বাচনী প্রচারণা! মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে ভুক্তভোগী পরিবারের পক্ষে সংবাদ সম্মেলন ক্ষমতাসীন দলের পদ-পদবী ব্যবহার করে হোটেল ব্যবসার আড়ালে বাদলের মাদক,জুয়া ও রমরমা দেহ ব্যবসা বিশ্বনাথে অবশেষে অস্ত্র ও সহযোগী’সহ পুলিশের খাঁচার বন্দি কুখ্যাত ডাকাত আজির টংগী’তে অবস্থিত ‘জাবান হোটেল’ যেনো অশ্লীল নৃত্য প্রদর্শনী ও মদ সেবনের নিরাপদ আড্ডাখানা বরখাস্তের পরও স্বপদে বহাল বিতর্কিত সেই অধ্যক্ষ প্রতিষেধকের অভাবে সেলিম মাদবরের মৃত্যু মিরপুরে মানব পাচার ও দেহ ব্যবসা চক্রের মূল হোতা মারুফের খুটির জোর কোথায়? হোটেল ক্লিনার থেকে কোটিপতি মারুফ !
অক্টোবরেই আওয়ামী সরকারের বিদায়: দুদু

অক্টোবরেই আওয়ামী সরকারের বিদায়: দুদু

 

জুয়েল রানা-

চলতি অক্টোবরের মধ্যেই আওয়ামী লীগ সরকারের বিদায় হবে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেছেন, এই সরকার দানব সরকার। তারা পুলিশ প্রশাসনের কাধে ভর করে ক্ষমতায় টিকে আছে। এটা অক্টোবর মাস। আমি আগেও ব‌লে‌ছি এখ‌নো বল‌ছি, এই অক্টোবরের মধ্যেই এ সরকারের বিদায় হবে। দেশে গণতন্ত্র, ভোটার অধিকার, মানবাধিকার প্রতিষ্ঠিত হবে।

সোমবার (২ অক্টোবর) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবি’তে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। দুদু বলেন, এই দিনই দিন নয় আরও দিন আছে, এটা যদি প্রধানমন্ত্রী মনে রাখেন তাহলে তার জন্য ভালো, আমাদের জন্য ভালো, দেশের জন্য ভালো এবং তার দ‌লের জন‌্যও ভা‌লো।

তিনি বলেন, দেশনেত্রী জীবন মৃত্যুর সন্ধিক্ষণে এটা প্রধানমন্ত্রী জানেন। যিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সহধর্মিণী তিন তিনবারের প্রধানমন্ত্রী, তার জীবনের কোন নির্বাচনে হারেননি। তার পরিবার থেকে তার সুচিকিৎসার জন্য আবেদন করা হয়েছে। এটাই প্রথম আবেদন না এর আগেও করা হয়েছিল। আমরা মনে করেছিলাম অসুস্থ নেত্রী, যিনি দেশনেত্রী, আপোষহীন নেত্রী তার সুচিকিৎসার জন‌্য বিদেশে প্রেরণের কোন ব্যবস্থা করবে সরকার। কিন্তু আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলার আগে যুক্তরাষ্ট্রে ভয়েস অফ আমেরিকার সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী সরাসরি নাকচ করে দিয়েছেন। তিনি দাম্ভিকতার সাথে এটা নাকচ করে দিয়েছেন।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, প্রধানমন্ত্রী তার দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে আলোচনা করতে পারতেন। তিনি যেভাবে না করেছেন তাতে মনে হচ্ছে তিনি কোথায় যেন আতঙ্কিত। যেন হতাশ। তিনি বুঝতে পেরেছেন আর বেশিদিন ক্ষমতা থাকতে পারবে না। সেই বিবেচনায় তিনি একটি আপোষমুখী পদক্ষেপ নিতে পারতেন। কারণ আগামী দিনের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। এটা একজন অন্ধ যেমন জানে তেমনি বিবেকহীন মানুষও জানে। আগামী দিনে যে সরকার ক্ষমতায় আসবে সেই সরকারের প্রধানমন্ত্রী হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদ- জিসপ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এম গিয়াস উদ্দিন খোকন এর সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, রুনা গাজী, কে এম রকিবুল ইসলাম রিপন, জিসপ কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সালাউদ্দিন গাজী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোসেন, জিসপ এর প্রকাশনা সম্পাদক দিদার মনির, যুব বিষয়ক সম্পাদক শামীম আহমেদ জসিম ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক মোঃ রেজাউল করিম,ঢাকা মহানগর উত্তর-জিসপ এর সভাপতি মোঃ ফিরোজ আলম, সহ প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান মুরাদ ও মোক্তার আখন্দ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »