1. md.zihadrana@gmail.com : admin :
এভাবে চলতে থাকলে দেশটা ভারতের অঙ্গরাজ্য হবে”- চাষী মামুন - দৈনিক সবুজ বাংলাদেশ

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৯:০৩ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
সুপ্রীম কোর্টে কজলিস্টে অভিনব জালিয়াতি হায়ার ইন্সপায়ারিং বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স রান ২০২৪ এর সাথে দৌড় মেঘনা উপজেলা প্রেসক্লাব’র পূর্ণাঙ্গ কমিটি গঠন খাদ্য অধিদপ্তরের সহযোগিতায় ও এম এস এর পণ্য চুরির অভিযোগ সুপ্রিম কোর্টের রায় উপেক্ষা করে কালবে চেয়ারম্যান পদে আগস্টিন পিউরিফিকেশন! জাফলং ট্যুরিস্ট পুলিশ কেবলই মুগ্ধতা ছড়ায় বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির পানি ও স্যালাইন বিতরণ বিপ্লব, রশিদ, মুসা এবং হাসান কিভাবে ভেজাল ও নিম্নমানের ঔষধের উৎপাদন ও বাজারজাত অব্যাহত রেখেছে? গাইবান্ধা সদরে হত্যার উদ্দেশ্যে যুবককে ছুড়িকাঘাত,গৃহবধুর শ্লীলতাহানি আগামী শুক্রবার প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন
এভাবে চলতে থাকলে দেশটা ভারতের অঙ্গরাজ্য হবে”- চাষী মামুন

এভাবে চলতে থাকলে দেশটা ভারতের অঙ্গরাজ্য হবে”- চাষী মামুন

স্টাফ রিপোর্টার:

মহান মুক্তিযুদ্ধের মূল চেতনাকে মুছে ফেলে সরকার এখন নব্য স্বৈরাচারী চেতনায় দেশ চালাচ্ছে। আওয়ামীলীগের শীর্ষ নেতৃত্বের সাম্প্রতিক বক্তব্যে একথা স্পষ্ট যে, সরকার বাংলাদেশ পুরোপুরিভাবে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে এবং এটা বস্তুতই স্বৈরতন্ত্র! স্বাধীনতার পর থেকে এদেশ কখনেই সেই অর্থে গণতন্ত্র প্রতিষ্ঠিত হতে পারেনি। জনগণ বারবার গণতন্ত্রের পথে লড়ােই করলেও ক্ষমতা লোভী রাজনৈতিক দলগুলো বারবারই গণতন্ত্রের পথে হোঁচট দিয়েছে। আর সাম্প্রতিক সময়ে গত দেড় যুগে গণতন্ত্র, নির্বাচন, সুশাসন, ন্যায় বিচার ও মানবাধিকার কেড়ে নিয়েছে আওয়ামিলীগ। আওয়ামিলীগ কেড়ে নিয়েছে ভোটের অধিকার, ন্যায় বিচার, মানবাধিকার। একতরফা সেই বাকশালী ধারায় দেশটা আজ সত্যিই জাহান্নাম হয়ে গেছে। এভাবে ন্যায়হীন, ভোটহীন, মানবাধিকারহীন, সম্মানহীনভাবে রাষ্ট্র চলতে থাকলে দেশটা একসময় ভারতের অঙ্গরাজ্য হয়ে যাবে।” আজ ১২ই অক্টোবর জাতীয় প্রেসক্লাব সম্মুখে ন্যাপ ভাসানী আয়োজিত দলীয় সরকারে অধীনে জাতীয় নির্বাচন আয়োজনের প্রতিবাদে এক নাগরিক সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে একথা বলেন যুক্ত ফোরামের প্রধান সমন্বয়কারী গণ সংগঠক ও রাষ্ট্রচিন্তক চাষী মামুন।

তিনি আরও বলেন- পিন্ডির কোল থেকে ৩০ লাখ শহীদের জীবন ও রক্তের বিনিময়ে আমরা মুক্ত হয়ে আজ দিল্লীর অন্তর্বাসে আটকে আছি। আমাদের দেশের বৃহৎ রাজনৈতিক দলগুলো তাদের রাজনৈতিক লালসা পূরণ করতে দিল্লীর কাছে দেশটা বিক্রি করছে হরহামেশাই। রাশ্ট্র বলতে এখণ বাংলাদেশের জনগণ মনে করে আওয়ামিলীগকেই। তারা যাকে চায় রাষ্ট্রের অধিকার দেবে, আর যে তার বিপরীতে তাকে খুন করবে, গুম করবে কিংবা জেলে পুরবে। এই তো বর্তমান সরকারের নীতি। এখানে কে নিরাপদ? আওয়ামীলীগের অন্ধ দাস না হলে পুলিশ, সাংবাদিক, ছাত্র-শ্রমিক-পেশাজীবি, অন্ধ-বোবা-কালা কেউ-ই এই সরকারের কাছে নিরাপদ নয়।

চাষী মামুন বলেন, একদলীয় শাসন-শোষনে সাধারন মানুষ আজ বাকরুদ্ধ হয়ে গেছে। একদিকে ঘরে খাবার সংকট, শিক্ষা-চিকিৎসার সংকট, নিরাপত্তার সংকট, দ্রব্যমূল্যের সীমাহীন উর্দ্ধগতি, দখল, লুট, সিন্ডিকেট এসব মিলে মানুষ আজ দিশেহারা। জনগণকে রাজনীতির নামে, উন্নয়নের নামে নিষ্পেষন করছে সরকার। অন্যদিকে শুধুমাত্র রাজনৈতিক বিরোধিতার কারনে লক্ষ লক্ষ মানুষ বিনা বিচারে বছরের পর বছর জেল খাঁটছে। এদের পরিবার আজ নি:স্ব হয়ে গেছে। অবুঝ শিশু তার পিতাকে দেখছে না, পিতার আদর পাচ্ছে না বছরের পর বছর! এটা কোন সভ্য, গণতান্ত্রিক রাষ্ট্রের আচরণ হতে পারে?

তিনি আরও বলেন, দেশে এখন যে সংকট চলছে তার জন্য দায়ী বর্তমান সরকার এবং অতীতের বিএনপি সহ অন্য সরকারগুলো। এই সরকারগুলো তাদের নিজ দলীয় স্বার্থ ছাড়া কখনই জনগণের স্বার্থ নিয়ে ভাবেনি। একসময় ফুটপাতে চাঁদা তুলতো বিএনপি আর; এখন তোলে আওয়ামিলীগ! এই তো মূলত পরিবর্তন! এছাড়া এই সরকারগুলো রাষ্ট্রকে আর কি দিতে পেরেছে? অন্যদিকে রাজনীতির নামে সমাজের সর্বত্র চরম ঘৃণা আর বিভাজনের দেয়াল তৈরী করা হয়েছে। যার ফলে সমাজ আজ চরম বিভাজিত ও বৈষম্যপূর্ণ। এর থেকে মুক্তির জন্য, রাষ্ট্র মেরামতের জন্য, নিরপেক্ষভাবে সকল নির্বাচন আয়োজনের জন্য অবশ্যই জাতীয় সরকার গঠন করতে হবে। এর কোন বিকল্প নেই।

ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বঙ্গদ্বীপ এমএ ভাসানীর সভাপতিত্বে এবং কৃষক সমিতির আহবায়ক চাষী মো. মাসুমবিল্লাহ সঞ্চালনায় আরও বক্তব্য প্রদান করেন জাতীয় তরুণ সঘের সভাপতি ফজলুল হক, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা ওবায়দুক হক, বাংলাদেশ জাস্টিস এন্ড ডেভেলপমেন্ট পার্টি ও জনতার জোটের চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন, শিক্ষা পর্যবেক্ষণ সোসাইটির চেয়ারম্যান অধ্যক্ষ শরীফুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক মো: মোস্তফা আল-ইজাজ প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »