1. md.zihadrana@gmail.com : admin :
নবীনগরে বালু মহলের দখল নিতে সন্ত্রাসীদের গুলিবর্ষণ, গুলিবিদ্ধ ৩ - দৈনিক সবুজ বাংলাদেশ

৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১০:০২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
মেঘনা উপজেলা প্রেসক্লাব’র পূর্ণাঙ্গ কমিটি গঠন খাদ্য অধিদপ্তরের সহযোগিতায় ও এম এস এর পণ্য চুরির অভিযোগ সুপ্রিম কোর্টের রায় উপেক্ষা করে কালবে চেয়ারম্যান পদে আগস্টিন পিউরিফিকেশন! জাফলং ট্যুরিস্ট পুলিশ কেবলই মুগ্ধতা ছড়ায় বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির পানি ও স্যালাইন বিতরণ বিপ্লব, রশিদ, মুসা এবং হাসান কিভাবে ভেজাল ও নিম্নমানের ঔষধের উৎপাদন ও বাজারজাত অব্যাহত রেখেছে? গাইবান্ধা সদরে হত্যার উদ্দেশ্যে যুবককে ছুড়িকাঘাত,গৃহবধুর শ্লীলতাহানি আগামী শুক্রবার প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন রাজধানীর মিরপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার আজ পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস
নবীনগরে বালু মহলের দখল নিতে সন্ত্রাসীদের গুলিবর্ষণ, গুলিবিদ্ধ ৩

নবীনগরে বালু মহলের দখল নিতে সন্ত্রাসীদের গুলিবর্ষণ, গুলিবিদ্ধ ৩

বিপ্লব নিয়োগী তন্ময়,নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।

নবীনগর পশ্চিমাঞ্চলের বড়িকান্দি ইউনিয়নের নুরজাহানপুর গ্রামে ঢুকে পার্শ্ববতী নরসিংদী জেলার রায়পুরা উপজেলার চরমধুয়া ইউনিয়নের সন্ত্রাসীদের অতর্কিত হামলা, গুলি ও বোমাবর্ষণ, ৩ জন গুলিবিদ্ধ বেশ কয়েকজন আহত।

রবিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার বড়িকান্দি ইউনিয়নের সোনাবালুয়া ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন উপজেলার ধরাভাঙ্গা গ্রামের মকবুল হোসেন ও মুক্তারামপুরের সোহেল মিয়া। তারা ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় এলাকা বাসী ও পুলিশ জানায়, বড়িকান্দি ইউনিয়নের জাফরাবাদ মৌজায় মেঘনা নদী থেকে সম্প্রতি প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে বালু উত্তোলনের ইজারা পায় ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ শোভনের মালিকানাধীন মুন্সি এন্টারপ্রাইজ। ইজারা পাওয়ার পর মেঘনার জাফরাবাদ ও নতুন চর বালুমহাল থেকে বালু উত্তোলন শুরু করে ইজারাদারের লোকজন। কিন্তু ইজারাদারের লোকজনের অভিযোগ, বালু উত্তোলন শুরুর পর থেকেই মেঘনার অন্য প্রান্তে থাকা নরসিংদীর রায়পুরা উপজেলার নদীতীরবর্তী কিছু লোক (বালু ব্যবসায়ী) এ এলাকা থেকে বালু উত্তোলন করতে হলে তাদের (রায়পুরার) মোটা অঙ্কের চাঁদা দিতে হবে বলে বারবার দাবি করে আসছিল।

এ অবস্থায় রবিবার সন্ধ্যালগ্নে মেঘনার অন্য প্রান্ত থেকে সশস্ত্র দুর্বৃত্তরা তিন-চারটি স্পিডবোট ও ইঞ্জিনের নৌকায় নদীর নবীনগর প্রান্তে এসে বালুমহালের ক্যাশ কাউন্টারে হামলা চালায়। শ্রমিকদের ওপর অতর্কিতভাবে গুলি ছুড়তে তারা। এতে বালুশ্রমিক মকবুল হোসেন ও সোহেল মিয়া গুলিবিদ্ধ হন। তাদের হাসপাতালে পাঠানো হয়।

ইজারাদার শাহাদাৎ হোসেন শোভন বলেন, ‘ইজারা পাওয়ার পর বালু উত্তোলনের শুরু থেকেই নদীর অন্য প্রান্তে থাকা রায়পুরা উপজেলার কিছু সন্ত্রাসী আমাদের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেওয়ায় সশস্ত্র সন্ত্রাসীরা গতকাল আচমকা হামলা চালিয়ে দুজনকে গুলিবিদ্ধ করে পালিয়ে যায়। আমরা এ বিষয়ে আইনি ব্যবস্থা নেব।নবীনগরের ইউএনও তানভীর ফরহাদ শামীম প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘ঘটনাটি রাতেই শুনেছি। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

সলিমগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মো. এমরান হোসেন ও নবীনগর সার্কেলের দায়িত্বে থাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সিরাজুল ইসলাম বলেন, ‘পরিস্থিতি এখন স্বাভাবিক।এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »