1. md.zihadrana@gmail.com : admin :
রেস্টুরেন্ট ব্যবসার আড়ালে অনৈতিক কর্মকান্ডের তথ্য সংগ্রহে গিয়ে লাঞ্ছিত সংবাদকর্মী - দৈনিক সবুজ বাংলাদেশ

৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১২:১১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
সুপ্রিম কোর্টের রায় উপেক্ষা করে কালবে চেয়ারম্যান পদে আগস্টিন পিউরিফিকেশন! জাফলং ট্যুরিস্ট পুলিশ কেবলই মুগ্ধতা ছড়ায় বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির পানি ও স্যালাইন বিতরণ বিপ্লব, রশিদ, মুসা এবং হাসান কিভাবে ভেজাল ও নিম্নমানের ঔষধের উৎপাদন ও বাজারজাত অব্যাহত রেখেছে? গাইবান্ধা সদরে হত্যার উদ্দেশ্যে যুবককে ছুড়িকাঘাত,গৃহবধুর শ্লীলতাহানি আগামী শুক্রবার প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন রাজধানীর মিরপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার আজ পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা ঘুষ বাণিজ্য নিয়ন্ত্রণে তিন কর্মকর্তা
রেস্টুরেন্ট ব্যবসার আড়ালে অনৈতিক কর্মকান্ডের তথ্য সংগ্রহে গিয়ে লাঞ্ছিত সংবাদকর্মী

রেস্টুরেন্ট ব্যবসার আড়ালে অনৈতিক কর্মকান্ডের তথ্য সংগ্রহে গিয়ে লাঞ্ছিত সংবাদকর্মী

এনামুল,পঞ্চগড়,প্রতিনিধি:
পঞ্চগড়ের দেবীগঞ্জে রেস্টুরেন্ট ব্যবসার আড়ালে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের একান্তে সময় কাটানোর তথ্যের প্রেক্ষিতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে লাঞ্ছিত হয়েছেন উপজেলার তিন সাংবাদিক।

উপজেলা শহরের মামা-ভাগিনা বিরিয়ানী হাউজ রেস্টুরেন্টে তথ্য সংগ্রহ করতে গিয়ে এ হামলার শিকার হন সময়ের কন্ঠস্বর পত্রিকার পঞ্চগড় জেলা প্রতিনিধি ও সকালের সময়ের উপজেলা প্রতিনিধি নাজমুস সাকিব মুন, দৈনিক কালবেলার দেবীগঞ্জ উপজেলা প্রতিনিধি সিরাতুল মোস্তাকিম এবং দৈনিক বসুন্ধরা পত্রিকার দেবীগঞ্জ উপজেলা প্রতিনিধি লাবিবুর রহমান লালন। গতকাল (১৩ জুলাই) সকালে সাড়ে ১১টায় ঐ রেস্টুরেন্টের ভিতরে এই ঘটনা ঘটে। রেস্টুরেন্টটি আগে ইয়ামি ফুড নামে পরিচালিত হতো। তবে পূর্বের পরিচালকের সময় এমন কোন অভিযোগ উঠেনি।

আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে এই ঘটনায় সাংবাদিক নাজমুস সাকিব মুন বাদী হয়ে রেস্টুরেন্ট মালিক হাবিব, ম্যানেজার সিরাজুল এবং রেস্টুরেন্টের পার্টনার জসিমকে আসামি করে দেবীগঞ্জ থানায় এজাহার দায়ের করেন।

ঘটনার অনুসন্ধানে জানা যায়, উপজেলা শহরের আলহাজ্ব লুৎফর রহমান মার্কেটে অবস্থিত মামা ভাগিনা বিরিয়ানি হাউজ নামক ঐ রেস্টুরেন্টে স্কুল-কলেজ পড়ুয়া ছেলে-মেয়েদের অতরঙ্গে সময় কাটানোর সুযোগ করে দেয়া হচ্ছে গত দেড়-দুই মাস থেকে। গতকাল বুধবার গোপন সংবাদের ভিত্তিতে সেখানে উল্লেখিত তিন সাংবাদিক উপস্থিত হলে ডোমার থেকে আগত দুই ছেলে-মেয়েকে অপ্রীতিকর অবস্থায় পায়, যে মেয়েটি ডোমারের একটি স্কুলে নবম শ্রেণীতে পড়েন। তৎক্ষনাৎ বিষয়টি দেবীগঞ্জের ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেমকে ফোনে অবহিত করেন সাংবাদিক মুন। রেস্টুরেন্টে যাওয়ার পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম ফেরদৌসকেও বিষয়টি ফোনে অবগত করা হয়। এরই মাঝে হোটেলের মালিক হাবিবুর রহমান হাবিব সেখানে উপস্থিত হয়ে সাংবাদিকদের উপর চড়াও হন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। পরে তার নির্দেশে রেস্টুরেন্টের শাটার লাগিয়ে দেয় হোটেলের ম্যানেজার সিরাজুল ও পার্টনার জসিম। এরপর হাবিব সাংবাদিকদের পেটানোর জন্য লাঠি আনতে বলেন। হাবিবের নির্দেশ পেয়ে সিরাজুল এই সময় কিচেন থেকে চাপাতি এনে সাংবাদিক লালনের ঘাড়ে চেপে ধরে। ঘটনার আধা ঘণ্টা পর দেবীগঞ্জ থানার এসআই ইয়াকুব ঘটনাস্থলে উপস্থিত হয়ে শাটার খুলে তিন সাংবাদিককে উদ্ধার করেন।

এইদিকে নিজেদের অপকর্ম আড়াল করতে রেস্টুরেন্টের ম্যানেজার সিরাজুল ইসলাম বাদী হয়ে তিন সাংবাদিকের নামে থানায় চাঁদাবাজির অভিযোগ এনে এজাহার দায়ের করেন।

পঞ্চগড় জেলা প্রেস ক্লাবের সভাপতি আনিস প্রধান বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তবে অনিয়ম, অপরাধ, দুর্নীতির তথ্য সংগ্রহ ও সংবাদ প্রকাশ করতে গিয়ে যদি সাংবাদিকদের জিম্মি করা হয়, মিথ্যা মামলা দেওয়া হয় তাহলে আইনের প্রতি আস্থা হারিয়ে ফেলবেন সাধারণ মানুষ। আমরা আশা করছি পুলিশ পর্যাপ্ত তদন্ত করেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, আমরা উভয় পক্ষের দুইটি অভিযোগ পেয়েছি। বিষয়টি যাচাই করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »