1. md.zihadrana@gmail.com : admin :
ক্ষতিকারক কেমিক্যাল এর মেশেলে ভেজাল সাবানে নারীদের প্রতারণা: সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নজর দেবেন কি? - দৈনিক সবুজ বাংলাদেশ

৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ । দুপুর ১:২৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
সুপ্রিম কোর্টের রায় উপেক্ষা করে কালবে চেয়ারম্যান পদে আগস্টিন পিউরিফিকেশন! জাফলং ট্যুরিস্ট পুলিশ কেবলই মুগ্ধতা ছড়ায় বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির পানি ও স্যালাইন বিতরণ বিপ্লব, রশিদ, মুসা এবং হাসান কিভাবে ভেজাল ও নিম্নমানের ঔষধের উৎপাদন ও বাজারজাত অব্যাহত রেখেছে? গাইবান্ধা সদরে হত্যার উদ্দেশ্যে যুবককে ছুড়িকাঘাত,গৃহবধুর শ্লীলতাহানি আগামী শুক্রবার প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন রাজধানীর মিরপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার আজ পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা ঘুষ বাণিজ্য নিয়ন্ত্রণে তিন কর্মকর্তা
ক্ষতিকারক কেমিক্যাল এর মেশেলে ভেজাল সাবানে নারীদের প্রতারণা: সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নজর দেবেন কি?

ক্ষতিকারক কেমিক্যাল এর মেশেলে ভেজাল সাবানে নারীদের প্রতারণা: সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নজর দেবেন কি?

স্টাফ রিপোর্টার:

কারখানা ল্যাব কেমিস্ট কর্তৃপক্ষের অনুমোদন কিছুই নেই তবু তৈরি হচ্ছে নারীদের রূপচর্চার ভেজাল সাবান। এ যেন দেখার কেউই নেই, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি এড়িয়ে চলছে লাখ লাখ টাকার ভেজাল সাবানের বেচাকেনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপনের মাধ্যমে এমন ভেজাল সাবান বিক্রি নারীদের প্রতারিত করছে একটি প্রতরক চক্র। এই প্রতারক চক্র একদিকেই ক্রেতা সাধারণ অন্যদিকে সরকারের শুল্ক ফাঁকির মত অপরাধ করেও ধরা ছোঁয়ার বাইরে।

সাফরন গ্রর্ট মিল্ক সোপবার নামে একটি সাবান পণ্য উৎপাদন করে সামাজিক যোগাযোগের মাধ্যমে বাজারজাত ও বিজ্ঞাপন প্রচার করে লাখ লাখ টাকার সাবান বিক্রি করা হচ্ছে। বিএসটিআই পরিবেশ অধিদপ্তর সহ সংশ্লিষ্ট কোন কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই বাসায় বসে দিনের পর দিন কেমিস্ট, ল্যাব, ছাড়াই রূপচর্চাকারী সাবান তৈরি হচ্ছে। বিএসটিআই ও পরিবেশে অধিদপ্তরের সনদ ছাড়া ত্বক ফর সরকারি ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহার করে এই সাবান তৈরী করা হচ্ছে। যা ত্বকের জন্য খুবই স্পর্শকাতর।

স্কিন বিশেষজ্ঞ ডাক্তার তাসফিয়া খানমের মতে এই সাবান ব্যবহারে ব্যবহারকারীদের ত্বকে ক্যান্সারের ঝুঁকি রয়েছে অনেক বেশি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বুষ্ট দিয়ে হাজার হাজার ক্রেতাদের হতে সাবান নামের ক্ষতিকারক ক্যান্সারের মতো ভয়ানক রোগ ছড়িয়ে দিচ্ছে এই প্রতাকর চক্র।

এবিষয়ে তাদের হটলাইন নাম্বারে কথা বলে কোন উত্তর পাওয়া যায়নি কোম্পানি সম্পর্কে জানতে চাইলে মালিক পক্ষ যোগাযোগ করবে বলে ফোন কেটে দেন।

এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের বক্তব্য সহ ওই প্রতারক চক্রের বিস্তারিত তুলে ধরা হবে আগামী পর্বে…

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »