1. md.zihadrana@gmail.com : admin :
স্ত্রী সোনিয়ার পরকিয়ায় স্বপ্নের সংসার তছনছ এক প্রবাসী স্বামীর - দৈনিক সবুজ বাংলাদেশ

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১০:৫০ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা গণপূর্ত অধিদপ্তরের মহা দূর্নীতিবাজ ডিপ্লোমা মাহাবুব আবার ঢাকা মেট্রো ডিভিশনে! ৫ দিন বন্ধের পর আবার সচল বেনাপোল বন্দর
স্ত্রী সোনিয়ার পরকিয়ায় স্বপ্নের সংসার তছনছ এক প্রবাসী স্বামীর

স্ত্রী সোনিয়ার পরকিয়ায় স্বপ্নের সংসার তছনছ এক প্রবাসী স্বামীর

মোঃ জাহিদ হাসান ঃ
স্বামী ও তার পরিবারের লোকজনের দ্বারা স্ত্রী বা নারী নির্যাতনের ঘটনা নতুন কিছু না। মানব সমাজে আদিম যুগ থেকে নারী নির্যাতন প্রতিদিনকার ঘটনা। কালে-কালে, যুগে-যুগে নারীদেরই নির্যাতনের মাধ্যম হিসাবে ব্যবহার করেছে পুরুষ। আজও এর ব্যতিক্রম ঘটেনি। তবে দিন যে বদলায়নি তা নিশ্চিত করে বলা কঠিন। কেননা আধূনিক যুগে নারীরা তাদের চিন্তা চেতনায় অনেক পরিবর্তন ঘটিয়েছেন। বাংলাদেশে নারী নির্যাতনের পাশাপাশি পুরুষরা ব্যাপক ভাবে প্রতিনিয়ত ও প্রতি মূহুর্তে নির্যাতিত হচ্ছে। নারী নির্যাতনের পাশাপাশি পুরুষ নির্যাতন একটি প্রকট সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সমাজের বিভিন্ন শ্রেণীর পুরুষ মানুষ আজকে কোন না কোন নারী দ্বারা নির্যাতন নিপীড়নের শিকার হচ্ছে। মানুষের জীবনে কয়েক রকম ভাবে নির্যাতনের ঘটনা ঘটতে পারে, কেউ শারীরিক, কেউ মানসিক, কেউ দৈহিক-আর্থিক, কেউ সামাজিক ভাবে নির্যাতিত হচ্ছে। পাশাপাশি হচ্ছে শাসন-শোষনের স্বীকার, ঘরে বাইরে এ নির্যাতনের ঘটনা ঘটছে। নারী ও শিশু নির্যাতন আইনের অপব্যবহারও হচ্ছে বহু ক্ষেত্রে। এ আইনে দায়ের করা মামলার সিংহ ভাগই শেষ পযর্šÍ মিথ্যা মামলা হিসাবে প্রমানিত হচ্ছে। তবে এবার প্রবাসীর স্ত্রী পরকিয়ায় লিপ্ত হয়ে স্বামীর কষ্টার্জিত সমুদয় টাকা আত্বসাৎ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্ত্রীকে তার পিতার বাড়ি থেকে ফিরিয়ে আনতে স্বামী স্থানীয় ভাবে বহু দেন-দরবার করে ব্যর্থ হয়ে আদালতের স্মরনাপন্ন হয়েছে। অথচ দুই সন্তানের জননী সোনিয়ি আক্তার তার পিতার বাড়িতে থেকে পরিবারের কু-পরামর্শে স্বামীকে তালাক নোটিশ দিয়েছে তার দাবী ও নির্যাতনের ঘটনা সাজিয়েছে। ঘটনাটি ঘটেছে বগুড়া জেলায়। সোনিয়ার স্বামী বর্তমানে কুয়তে প্রবাসী এমনকি এই সোনিয়া্ও এক সময়ে র্জডান প্রবাসী ছিলো সেখানে সিরাজগঞ্জেরে এক লোকের সাথে পরিচয় এর পর তার সাথে পরকিয়াতে জড়িয়ে পরে তার স্ত্রী র্জডান থাকা কালেই তখন সে এ বিষয়ে মালিকের কাছে বিচার দিলে সোনিয়া আত্বহত্যার চেষ্টা করে তখন মালিক তারাতারি করে তাকে দেশে পাঠিয়ে দেয় আর দেশে এসে ্ও তার পরকিয়া বন্ধ করেনী। অন্যদিকে সেই পরকিয়া ব্যাক্তির স্ত্রী আন্তসত্তা হলে তাকে দেশে পাঠিয়ে দিয়ে ২ জনেই চুটিয়ে পরকিয়া চালিয়ে যাচ্ছে এ বিষয়ে আন্তসত্তা স্ত্রী রাজধানীর কদম তলী থানায় ২টি সাধারন ডায়েরী করে।
মাস শেষে সমুদয় টাকা পরিবারের খরচের জন্য তার স্ত্রীর নিকট পাঠিয়ে দেয়। এভাবেই চলছিল তাদের স্বপ্নের সংসার। বছর ঘুরতে না ঘুরতে বিপত্তি ঘটলো স্ত্রীর পরকিয়ায়। মুহূর্তের মাঝেই স্বপ্ন ভেঙ্গে চুড়মার হয়ে গেছে। ফলে তার স্বামীর প্রবাস জীবনে শুরু হয় মানসিক অশান্তি ও নির্যাতন। এলাকায় খবর নিয়ে জানাযায় সোনিয়ার পরিবারটি এমনই তারা সবাই পরকিয়াতে আসক্ত এ ব্যাপারে এলাকায় অনেক বিচার সালিশ্ও হয়েছে। সোনিয়ার ১৫ বছরের একটি ছেলে সন্তান ্ও রয়েছে এ বিষয়ে এই ছেলে বলেন আমার মা খারাপ তার বিচার দাবী করেন সে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »