1. md.zihadrana@gmail.com : admin :
পালিয়ে থাকা অপরাধীদের বাংলাদেশে হস্তান্তরের দাবিতে হিউম্যানরাইট এ্যালায়েন্স লন্ডনে সমাবেশ অনুষ্ঠিত - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ১১:১৭ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
কিশোর গ্যাংয়ের মদতদাতাদের তালিকা করা হয়েছে : ডিএমপি কমিশনার ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক
পালিয়ে থাকা অপরাধীদের বাংলাদেশে হস্তান্তরের দাবিতে হিউম্যানরাইট এ্যালায়েন্স লন্ডনে সমাবেশ অনুষ্ঠিত

পালিয়ে থাকা অপরাধীদের বাংলাদেশে হস্তান্তরের দাবিতে হিউম্যানরাইট এ্যালায়েন্স লন্ডনে সমাবেশ অনুষ্ঠিত

লন্ডন প্রতিনিধি:

বিভিন্ন দেশে পালিয়ে থাকা মানবতাবিরোধী অপরাধীদের বাংলাদেশের কাছে হস্তান্তরের দাবীতে হিউম্যানরাইট এ্যালায়েন্স এর উদ্যোগে বুধবার (৩০ আগষ্ট) পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তৃতা কালে যুক্তরাজ আওয়ামী লীগ সভাপতি সুলতান মাহমুদ শরিফ বলেন, বিএনপি ও জামায়াত শিবিরের পলাতক ভাড়াটিয়া লোক নিয়ে ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রী কার্যালয় ও বৃটিশ
পার্লামেন্ট গিয়েছে। সেখানে মিথ্যা কথা বলেছে এবং বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করেছে, তাদের সে প্রচেষ্টা ব্যর্থ হবে।

হিউম্যানরাইট এ্যলায়েন্স আয়োজিত সবাবেশে সভাপতিত্ব করেন মানবাধিকার কর্মী আব্দূল আহাদ চৌধুরী ও জামাল খানের সঞ্চালনায় অনুষ্টিত সমাবেশে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। উক্ত সমাবেশে বক্তারা বলেন বাংলাদেশের চিহ্নিত মানবতাবিরোধী অপরাধী ও তাদের দোসররা বিদেশের মাটিতে বসে দেশের ভাবমূর্তি নষ্ট করছে। বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানোর জন্য গড়ে ওঠা নিরাপদ বাংলাদেশ চাই নামক সংগঠনের কয়েক শত নেতা কর্মীরা বিএনপির মার্চ ফর ডেমোক্রেসিত ও আন্তর্জাতিক গুম খুন দিবস অংশ গ্রহণ করে। এসময় সংগঠনের সভাপতি মুসলিম খানের নেতৃত্বে ব্যানার সহকারে জামাতের আমীর ডাঃ শফিকুর রহমান ও বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে।
বক্তারা বলেন,৭১এর মানবতা বিরোধী অপরাধী চৌধুরী মইনুদ্দিন এবং ২১শে আগষ্টের গ্রেনেড হামলা মামলার পলাতক আসামী তারেক রহমানকে বাংলাদেশের কাছে হস্তান্তর করতে ব্রিটিশ সরকারের প্রতি আবেদন জানান। এই দুই পলাতক আসামীরা বিএনপি ও জামাত শিবিরের শীর্ষ নেতা। তাদের মদদপুষ্ট কিছু নেতা কর্মী আছে যাদের দিয়ে ফেইসবুক সহ বিভিন্ন মাধ্যমে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এদের তালিকা তৈরি করে বার বার বাংলাদেশ সরকারের কাছে পাঠিয়েছি।

আজ হিউম্যানরাইট এ্যলায়েন্স এর মাধ্যমে আবারও লন্ডনে বাংলাদেশ হাইকমিশন বরাবর তালিকা তৈরি করে পাঠানো হবে। এরা হলেন বিএনপির সভাপতি মালেক, লন্ডন জামাতের আমীর মোল্লা, কয়সর, মুসলিম খান, মীর্জা এনামুল হক, আলী হোসাইন, মো:আমিনুর রহমান, এবাদুর রহমান, মো: আসয়াদুল হক,
শামীমুল হক, মো: শরিফ আহমদ মের্শেদ, মো: ওয়াহিদুজ্জামান, ইউসুফ আল আজাদ,শাহীন আহমেদ, মো: নিপা বেগম, শেখ আবুল ফাত্তাহ, মীর্জা সাইফুল, কাওচার আহমদ চৌধুরী, মীর্জা মহি উদ্দিন, সুমেনা বেগম, মিফতা উদদীন সহ শতা দিক নেতা কর্মী।
এসময় আর বক্তব্য রাখেন যুদ্ধাপরাধ বিচার মঞ্চের প্রেসিডেন্ট সাংবাদিক মতিয়ার চৌধুরী, স্যাকুলার মুভমেন্টের প্রেসিডেন্ট কাউন্সিলার পুষ্পিতা গুপ্তা, মানবাধিকার আইনজীবি ব্যারিস্টার মনিরুল ইসলাম মঞ্জু, ব্যারিষ্টার এনামুল হক, একাত্তরের ঘাতক-দালাল নির্মুল কমিটির সেক্রেটারী স্মৃতি আজাদ, সাংবাদিক উর্মি মাজহার, সাংবাদিক জোবায়ের আহমদ, বাংলাদেশ হিউম্যান রাইট কমিশন যুক্তরাজ্য শাখার সেক্রেটারী তারাউল ইসলাম, গৌররবের ৭১ এর সেক্রেটারী মিন্টু দে, কমিউনিটি ব্যক্তিত্ব জালাল উদ্দিন, মারুফ চৌধুরী, নইমুদ্দিন রিয়াজ, সৈয়দ ছুরুক আলী ,ফখরুল ইসলাম মধু, সেলিম খান, হোসনে আরা মতিন, নাজমা হোসাইন, হামিদা ইদ্রিস, শাহিনা আক্তার, খালেদা কোরেশী প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »