1. md.zihadrana@gmail.com : admin :
রিজার্ভ শূন্যের কোঠায়, দেউলিয়ার পথে দেশ: ফয়জুল করীম - দৈনিক সবুজ বাংলাদেশ

১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৭:৩৭ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
রিজার্ভ শূন্যের কোঠায়, দেউলিয়ার পথে দেশ: ফয়জুল করীম

রিজার্ভ শূন্যের কোঠায়, দেউলিয়ার পথে দেশ: ফয়জুল করীম

রিজার্ভ শূন্যের‌ কোঠায়, দেশ দেউলিয়ার পথে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

তিনি বলেন, ‘দেশ দেউলিয়ার পথে। রিজার্ভ শূণ্যের কোঠায়। এরপরও বিদেশে পাচারকৃত টাকা ফিরিয়ে আনার কোনো ব্যবস্থা নিচ্ছে না সরকার।’

সোমবার (১৪ নভেম্বর) ইসলামী আন্দোলন বাংলাদেশ মাদারীপুর জেলা শাখার উদ্যোগে স্থানীয় হোটেল মাতৃভুমি মিলনায়তনে ইউনিয়ন প্রতিনিধি সভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘ইসলাম, দেশ ও মানবতার সার্বিক মুক্তির লক্ষ্যে আগামী নির্বাচনে বড় দুটি দলকে প্রত্যাখান করে প্রকৃত দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। অন্যথায় দেশ ও জাতির দুঃখ-দুর্দশার অন্ত থাকবে না।’

ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেন, আদর্শ সমাজ ও জাতি গঠনে মাদরাসা শিক্ষার পাশাপাশি স্কুল-কলেজেও ধর্মীয় ও দীনিয়াত শিক্ষাকে গুরুত্ব দিতে হবে।

মাদরাসা শিক্ষায় শিক্ষিতরা ইসলামী তাহযীব-তমদ্দুন, কৃষ্টি-সভ্যতা, দ্বীন-ঈমান, ইজ্জত-আবরু ইত্যাদি সংরক্ষণে ঐতিহাসিক ভূমিকা পালন করে আসছেন। সাধারণ শিক্ষার সঙ্গে ইসলামী শিক্ষার সম্বনয় না থাকায় মানুষ ক্রমেই বিপথগামী হচ্ছে।

মাদরাসা তথা ধর্মীয় শিক্ষায় শিক্ষিত লোকদের অনৈতিক কাজে যেমন চুরি, ডাকাতি, হত্যা, ব্যভিচার, সুদ, ঘুষ, দুর্নীতি, মাদক ইত্যাদির সাথে সংশ্লিষ্টতা উল্লেখ করার মতো নজির তেমন পাওয়া যায় না। আজ যারা দেশের সম্পদ চুরি, দুর্নীতি ও বিদেশে পাচার করছে, তারা সকলেই সাধারণ শিক্ষায় শিক্ষিত, যোগ করেন তিনি্

জেলা সভাপতি অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিষেশ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী। জেলার অন্যান্য নেতারা বক্তব্য রাখেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »