1. md.zihadrana@gmail.com : admin :
আশুলিয়ায় সুদ ব্যবসার অন্তরালে সাংবাদিক পরিচয় দান কারী প্রতারক ফরহাদ  গ্রেফতার  - দৈনিক সবুজ বাংলাদেশ

২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৩:১৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
কিশোর গ্যাংয়ের মদতদাতাদের তালিকা করা হয়েছে : ডিএমপি কমিশনার ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক
আশুলিয়ায় সুদ ব্যবসার অন্তরালে সাংবাদিক পরিচয় দান কারী প্রতারক ফরহাদ  গ্রেফতার 

আশুলিয়ায় সুদ ব্যবসার অন্তরালে সাংবাদিক পরিচয় দান কারী প্রতারক ফরহাদ  গ্রেফতার 

 

ডেস্ক রিপোর্ট :

আশুলিয়ায় ফরহাদ হোসেন(৫২) নামে এক প্রতারক ও সুদ ব্যবসায়ীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছেন আশুলিয়া থানা পুলিশ ।
গত ১০ ফেব্রুয়ারী (শনিবার) দুপুর সাড়ে বারোটার সময় শিমুলিয়া ইউনিয়নের টেংগুরী, হারুন গেইট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় ।
পুলিশ জানান,দেলোয়ার হোসেন নামে এক ভুক্তভুগী বাদী হয়ে ফরহাদ হোসেন এর বিরুদ্ধে আদালতে ৪২০,৪০৬,৫০৬ ধারায়, সি আর মামলা নং ১১২/২৪ দ্বায়ের করেন । ঐ মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকায় তাকে জিরানী টেংগুড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে ।
মামলার বাদী থাই গ্লাস ব্যবসায়ী ভুক্তভুগী দেলোয়ার জানায়, ব্যবসার প্রয়োজনে ইসলামী ব্যাংক জিরানী বাজার শাখা ব্লাঙ্ক চেক নং IBU-8768434 জমা দিয়ে ফরহাদের নিকট থেকে ২ লাখ টাকা লাভের উপর ঋণ নিয়েছিলেন । তার মেয়াদকালিন সময়ের মধ্যে কিস্তিতে ৪ লাখ টাকা প্রদান করার পরেও অবৈধ সুদ ব্যবসায়ী ফরহাদ হোসেন আরো ২ লাখ টাকা দাবি করে আসছিল । কিন্তু, অতিরিক্ত আর কোন টাকা দিতে অস্বীকার করায় ফরহাদ হোসেন অতিরিক্ত টাকা আদায়ের উদ্যেশ্য হাসিল করতে ঐ চেক ডিজওনার করে দেলোয়ারের বিরুদ্ধে কোটে একটি মামলা দ্বায়ের করেন । তারই ধারাবাহিকতায় ফরহাদের বিরুদ্ধে দেলোয়ার হোসেন বাদী হয়ে আদালতে কাউন্টার সি আর মামলা করেন, মামলা নং ১১৩/২৪। মামলা রুজু হওয়ার পর বিজ্ঞ আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ ওসি কে দায়িত্ব দেয়া হয়। তারই সূত্র ধরে মামলার আসামী ফরহাদকে গ্রেফতার করে আদালতে পাঠালে মহামান্য আদালত তাকে জেল-হাজতে প্রেরণ করেন।
টেংগুরী এলাকার আর এক ভুক্তভুগী কনস্ট্রকশন সামগ্রী সাপ্লাইয়ার মাহফিজুর রহমান অপু জানায়,তার ব্যবসায় বড় একটি অর্ডার এর বিল পরিশোধ করতে বিশেষ প্রয়োজনে উত্তরা ব্যাংক জিরানী শাখা”র চেক বই এর একটি পাতা নং-4393365 জমা রেখে ফরহাদের নিকট থেকে ২ লাখ ৫০ হাজার টাকা লাভের উপর ঋণ গ্রহণ করেন । সেই টাকার সুদসহ ৫ লাখ টাকা প্রদান করার পরে ফরহাদ হোসেনের কাছে তার জমা রাখা চেক ফেরত চাইলে ব্লাকমেইলার সুদ ব্যবসায়ী ফরহাদ আরো অতিরিক্ত ৮ লাখ টাকা দাবি করেন । সেই অতিরিক্ত টাকা দিতে অপারাগ প্রকাশ করায় চেকের অংক বসানোর স্থানে তার মন মত ২৬ লাখ টাকা বসাইয়া উত্তরা ব্যাংক জিরানী শাখা থেকে চেকটি ডিজওনার করেন । যে চেকটির মুরির সাথে ২ লাখ ৫০ হাজার টাকা লেখা ও স্বাক্ষর রয়েছে । যাহা ফরহাদ হোসেনের নিজ হাতে লেখা । অথচ,জালিয়াতি করে ঐ অংকের স্থানে ২৬ লাখ টাকা রুপান্তরিত করা হয়েছে । এ বিষয়ে মাহফিজুর রহমান আইনের আশ্রয় নেয় এবং একটি মামলা দ্বায়ের করে । যার মামলা নং ১১২/২৪ , ঐ মামলায় ফরহাদ জামিনে মুক্তি পেয়েছে ।
এদিকে আর এক ভুক্তভুগী মাসুদ রানা বলেন, তার শ্রমিক কলণী আগুনে পুরে যাওয়ার পর ঐ কলণী সংস্কার কাজের জন্য ফরহাদের নিকট থেকে ২ লাখ টাকা সুদে গ্রহণ করলে এবং সে আমার নিকট থেকে NRBC ব্যাংক মানিকগঞ্জ শাখার একটি চেক জমা নেয় । যার নং SB-3418229 । তাকে ৩ লাখ টাকা দেওয়ার পরেও সে চেক ফেরত না দিয়ে অযুক্তি ২০লাখ টাকা দাবি করে । তার অযুক্তি দাবির টাকা না দেওয়ায় সে আমাকে আমার দোকানের সামনে এসে অকথ্য ভাষায় গালাগালসহ মারধর করে ও বিভিন্ন হুমকী প্রদান করে । নিজের ও পরিবারের সদস্যদের নিরাপত্তার স্বার্থে আমি বাদি হয়ে আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়রী করেছি,যার নং-১৮৯৮।
এলাকাবাসী জানান,চড়া মূল্যে টাকা সুদে ছেড়ে, নামে-বেনামে রেকর্ড ও খাস জমি বায়না ও দখল করে রেখেছে ।ময়লার সুইপারদের নিকট থেকে,ব্লাংক চেক নিয়ে চড়া মূল্যে সুদে টাকা দেওয়া,বিচার করে টাকা খাওয়া,মাটির ব্যবসায়ীদের সাথে লিয়াজু করে টাকা খাওয়া, ক্লিনিকে চাঁদা আদায়,জোড় পূর্বক সুদের টাকা উঠানো,খাস জমি দখল করে দিয়ে নিজের নামে জমি স্টাম করে নেয়াসহ এমন কোন অপকর্ম নাই তিনি শিমুলিয়া ইউনিয়ন এর মধ্যে করে না এলাকাবাসি ফরহাদের মত এমন ব্লাক মেইলার ও সুদখোর এর বিরুদ্ধে আইনের কাছে কঠোর থেকে কঠোরতম শাস্তির দাবি জানায়।

সাংবাদিক পরিচয়ে তার এ অপকর্মে এলাকাবাসী অতিষ্ট। সুনামধন্য আশুলিয়া প্রেসক্লাবের নাম ভাঙ্গিয়ে চালাত এ ধরনের অপকর্ম। আশুলিয়া প্রেস ক্লাবের সম্মানিত পরিচালনা পর্ষদকে সাংবাদিক পরিচয় দানকারী প্রতারক ও চাঁদাবাজ ফরহাদ কে আশুলিয়া প্রেসক্লাবের সদস্য পদ থেকে যেন অতিস্বত্তর বহিষ্কার করা হয় এমনটাই দাবী জানিয়েছেন ভুক্তভোগী সহ এলাকাবাসী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »