1. md.zihadrana@gmail.com : admin :
 ঢাকা কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ কমিটির নতুন দায়িত্বে মোহসীন-শামীম - দৈনিক সবুজ বাংলাদেশ

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১০:৩৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
কিশোর গ্যাংয়ের মদতদাতাদের তালিকা করা হয়েছে : ডিএমপি কমিশনার ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক
 ঢাকা কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ কমিটির নতুন দায়িত্বে মোহসীন-শামীম

 ঢাকা কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ কমিটির নতুন দায়িত্বে মোহসীন-শামীম

হুমায়ুন কবির: ঢাকা কলেজে অধ্যয়নরত ময়মনসিংহ জেলার ছাত্রদের অরাজনৈতিক সংগঠন ঢাকা কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ সমিতি ২০২৩-২০২৪ বর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতির দায়িত্ব পেয়েছেন ঢাকা কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শহীদ ফরহাদ হোসেন ছাত্রবাসের আবাসিক শিক্ষার্থী মোহাম্মদ মোহসীন এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন পরিসংখ্যান বিভাগের অন্তর্জাতিক ছাত্রবাসের আবাসিক শিক্ষার্থী শামীম আলম। গত শুক্রবার (১৬ জুন) কলেজের ময়মনসিংহ জেলার সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উপস্থিতিতে আগামী এক বছরের জন্য এই কমিটি গঠন করা হয়।

ছাত্রকল্যান পরিষদের কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে ঢাকা কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ সমিতির নবগঠিত কমিটির সভাপতি মোহাম্মদ মোহসীন বলেন’ “আমাদের ঢাকা কলেজস্থ ময়মনসিংহ ছাত্রকল্যাণ সমিতি ঢাকা কলেজের অন্যতম বৃহৎ একটি শক্তিশালী ছাত্র সংগঠন। আজ নতুন নেতৃত্ব এসেছে আমাকে সভাপতি নির্বাচিত করেছেন আমার সংগঠনের অভিভাবক বৃন্দের কাছে আমি চিরকৃতজ্ঞ।আমি শপথ করছি যে এই নতুন কমিটির নেতৃবৃন্দদের সাথে নিয়ে আমার শহর আমার প্রিয় জন্মভূমি ময়মনসিংহ থেকে আগত নতুন প্রতিটি ছাত্রের যেকোনো সমস্যায় পাশে থাকবো, তাদের চাওয়া পাওয়ার দিকে খেয়াল রাখবো ইনশাআল্লাহ। ঢাকায় অবস্থানরত ময়মনসিংহের প্রতিটি ছাত্রের যেকোন অধিকার আদায়ে সর্বোচ্চ দিয়ে পাশে থাকবো ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, আমাদের হাতে যে সময় আছে আমরা শিক্ষার্থীদেরকে নিয়ে বিভিন্ন বিনোদনমূলক ও শিক্ষামূলক কর্মসূচি পালন করব। রমজান মাসে আমরা প্রাক্তনদেরকে নিয়ে ইফতার পার্টির আয়োজন করব যাতে নতুন এবং পুরাতনদের মধ্যে সেতুবন্ধন তৈরি হয়। ন্যায়, সত্য ও সুন্দর পথে থেকে আপোষহীনভাবে আমাদের ছাত্র কল্যানকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাব ইনশাআল্লাহ। সিনিয়র-জুনিয়রদের মধ্যে একটা সম্পর্ক তৈরী করে শিক্ষার্থীদের কল্যাণে কাজ করব। এককালীন বৃত্তি প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করব। এ জন্য সকল শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করি। আমাদের ঢাকা কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ সমিতিকে ঢাকা কলেজের মডেল ছাত্রকল্যাণে সমিতিতে পরিণত করব বলে আমি আশাবাদী।

নবগঠিত কমিটির সাধারন সম্পাদক শামীম আলম বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটির নেতৃবৃন্দ অত্যন্ত আন্তরিকতার সাথে রক্তদান কর্মসূচি, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সময় হেল্প ডেস্ক কার্যক্রম, শিক্ষার্থীদের সামগ্রিক কল্যাণে সর্বাত্মক সহযোগিতাসহ সমসাময়িক বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহন করে থাকে । আমরাও সেই ধারাবাহিকতা বজায় রেখে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র “স্মার্ট বাংলাদেশ” গঠনের অন্যতম পূর্বশর্ত “স্মার্ট ছাত্র সমাজ” প্রতিষ্ঠায় নিজেদের আত্মনিয়োগ করবেন বলে এ জানান।

কমিটিতে সহ-সভাপতি ইব্রাহিম হোসেন, মইনুল ইসলাম,মনির হোসেন,জাকির হোসেন হিমেল, মনির আহম্মেদ,মাহমুদুল হাসান পাপ্পু,সৌকত আহমেদ,মুনায়েম হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক আকাশ সরকার,জিহাদ হাসান,সুহাগ সরকার,মিজানুর রহমান,জনি আহমেদ,মতিউর রহমান,জাহিদুল হাসান, সাংগঠনিক সম্পাদক পদে রাসেল মিয়া শান্ত,শামিম আহমেদ ভূইয়া,বেলায়েন হোসেন তুষার,আশরাফুল রহমান খান,নিশাত হাসান,আহমেদ সোহাগ,মাহবুবুল আলম,আরিফুল হক পলাশ,মোঃরানা,মাহমুদ হাসান,মোহাম্মদ রব্বানি,মোজাহিদ আহমেদ এবং দপ্তর সম্পাদক পদে সালমান রহমান কে রেখে মোট ১০১ সদস্যের কমিটি করা হয়।উল্লেখ্য যে, ২০১৬ সাল থেকে ঢাকা কলেজে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত শিক্ষার্থীদের কল্যানে কাজ করে যাচ্ছে ঢাকা কলেজস্থ ময়মনসিংহ ছাত্রকল্যান সমিতি।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »