1. md.zihadrana@gmail.com : admin :
নয়াদিল্লিতে মোবিলিটি গ্লোবাল এক্সপোতে বিএএএমএ'র অংশগ্রহণ - দৈনিক সবুজ বাংলাদেশ

২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৪:১৩ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
কিশোর গ্যাংয়ের মদতদাতাদের তালিকা করা হয়েছে : ডিএমপি কমিশনার ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক
নয়াদিল্লিতে মোবিলিটি গ্লোবাল এক্সপোতে বিএএএমএ’র অংশগ্রহণ

নয়াদিল্লিতে মোবিলিটি গ্লোবাল এক্সপোতে বিএএএমএ’র অংশগ্রহণ

ডেক্স রিপোর্ট::

ভারতের নয়াদিল্লিতে আয়োজিত মোবিলিটি গ্লোবাল এক্সপো-২০২৪ এ অংশ নিতে ভারত গেলেন বাংলাদেশ অটোমোবাইলস এসেম্বলারস এন্ড ম্যানুফেকচারারস এসোসিয়েশন বিএএএমএ’র ৮ জনের একটি প্রতিনিধি দল। দলটির নেতৃত্ব দিচ্ছেন সংগঠনটির জেনারেল সেক্রেটারি মোহাম্মদ আলী দ্বীন। প্রতিনিধি দলটি ১ থেকে ৩ ফেব্রুয়ারি নয়াদিল্লির প্রগতি ময়দানে এই এক্সপো অনুষ্ঠিত হচ্ছে।

বিএএএমএ’র প্রতিনিধি দলটি TATA, Ashok Leyland, MRF Tyres, Hero, Mahindra, Bajaj, TVS, ইলেকট্রিক ভেহিকেল এর উপর বিশেষ মনোযোগ দিয়ে সমস্ত প্যাভিলিয়ন ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট নির্মাতাদের সঙ্গে অটোমোবাইল সেক্টর বিশেষ করে ইলেকট্রিক ভেহিকেল এর সম্ভাবনা সম্পর্কিত বিষয়ে আলোচনা করেন, এছাড়াও কয়েকটি পূর্বনির্ধারিত মিটিং এ অংশগ্রহণ করেন।

বিএএএমএ’র প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমাদ হোটেল The Claridges, নয়াদিল্লিতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান অটোমোবাইল ফোরামের (SAAF) উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনের মাধ্যমে অংশ নেন এবং অংশগ্রহণকারীদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তৃতা দেন এবং আশা করেন যে, SAAF এর সদস্যরা দেশ এবং এর বাইরে অটোমোবাইল ব্যবসার প্রচারের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এখানে উল্লেখ করা প্রয়োজন যে, SAAF এর উদ্দেশ্য হল একটি সহযোগী প্লাটফর্ম তৈরি করা যা দক্ষিণ এশীয় অঞ্চলের আটামোবাইল অ্যাসোসিয়েশনগুলিকে একত্রিত করে। BAAMA- বাংলাদেশ, NADA- নেপাল, CMTA- শ্রীলঙ্কা, এবং SIAM- ভারত দক্ষিণ এশীয় অটোমোবাইল সেক্টরের মধ্যে সহযোগিতা এবং জ্ঞান আদান-প্রদানকে উন্নীত করবে।

SAAF-এর উদ্বোধনী অনুষ্ঠানে BAAMA এর জেনারেল সেক্রেটারি মোহাম্মদ আলী দ্বীন SIAM-এর নির্বাহী পরিচালক এবং অনুষ্ঠানের সভাপতি জনাব রাকেশ শর্মাকে ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান। SAAF সদস্য দেশগুলির ৫০ জনেরও বেশি অংশগ্রহণকারী উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়েছিল যা মধ্যাহ্নভোজ এর মাধ্যমে শেষ হয়।

ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪ এর উদ্দেশ্য হলো, এর মাধ্যমে ভবিষ্যতের যানবাহন, স্বয়ংচালিত উপাদানগুলিতে অত্যাধুনিক প্রযুক্তি, ইলেকট্রিক ভেহিকেল এর ব্যাটারি এবং চার্জিং ষ্টেশন প্রযুক্তি, বিকল্প পাওয়ারট্রেন, উদ্ভাবনী এবং বিঘ্নকারী প্রযুক্তি যেমন শহরে গতিশীলতা প্রভৃতির সমাধান খুজে বের করা।

এখানে উল্লেখ্য যে, আয়োজক দেশ ভারত ছাড়াও বিশ্বের ৭৮টি বিদেশী কোম্পানি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে তাদের পণ্য প্রদর্শন করে।

ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪ বিশ্ব এবং ভারতের জন্য স্বয়ংচালিত যানবাহন শিল্পের ভবিষ্যতকে সংহত করবে এবং প্রয়োজনীয় রূপান্তর করার জন্য অনেকগুলি সুযোগ উম্মোচন করবে।

ইলেকট্রিক ভেহিকেল সম্পর্কে আরও জানতে এবং নির্মাতাদের সাথে যৌথ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশে এ জাতীয় শিল্প প্রতিষ্ঠার পথ প্রশস্থের সুযোগ সৃষ্টির জন্যে BAAMA ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪ এ যোগদান করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »