1. md.zihadrana@gmail.com : admin :
৮ সিবিএ নেতার বিরুদ্ধে মামলা বিআইডব্লিউটিএ ফ্লোটিং ইউনিয়ন তহবীলের ২৫ লাখ টাকা আত্মসাৎ - দৈনিক সবুজ বাংলাদেশ

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৩:২৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
স্নাতকের মেধা তালিকায় তৃতীয় স্থানে অবন্তীকা মিথ্যা তথ্য দিয়ে এনআরবি ইসলামিক লাইফের সিইও হয়েছেন শাহ জামাল রায়গঞ্জের ব্রহ্মগাছা ইউনিয়ন পরিষদ লুটে গোলাম ছরওয়ার লিটন এর সম্পদের পাহাড়! ফিতা কাটা পর্যন্তই সীমাবদ্ধ জবি ছাত্রী হলের মেডিকেল কার্যক্রম ফিলিস্তিনের ইসরাইলের গণহত্যার প্রতিবাদে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি মানববন্ধন অবৈধপথে শত কোটি টাকার সম্পদের মালিক: রেডক্রিসেন্ট সোসাইটির পরিচালকের বিরুদ্ধে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ: তদন্ত কমিটি গঠন! সরকারী দপ্তরে নির্বাচনী প্রচারণা! মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে ভুক্তভোগী পরিবারের পক্ষে সংবাদ সম্মেলন ক্ষমতাসীন দলের পদ-পদবী ব্যবহার করে হোটেল ব্যবসার আড়ালে বাদলের মাদক,জুয়া ও রমরমা দেহ ব্যবসা বিশ্বনাথে অবশেষে অস্ত্র ও সহযোগী’সহ পুলিশের খাঁচার বন্দি কুখ্যাত ডাকাত আজির
৮ সিবিএ নেতার বিরুদ্ধে মামলা বিআইডব্লিউটিএ ফ্লোটিং ইউনিয়ন তহবীলের ২৫ লাখ টাকা আত্মসাৎ

৮ সিবিএ নেতার বিরুদ্ধে মামলা বিআইডব্লিউটিএ ফ্লোটিং ইউনিয়ন তহবীলের ২৫ লাখ টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ আভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিএএর ফ্লোটিং ওয়ার্কার্স ইউনিয়ন রেজি নং বি ১৩২০ এর কল্যাণ তহবিলের নানা খাতে আয় কৃত ২৫ লক্ষ ২৮ হাজার১০৩ টাকা পর্যায়ক্রমে আত্মসাৎ এর দায়ে সিবিএ সভাপতিসহ বর্তমান সিবি এর সহযোগী কমিটি ও সাবেক ফ্লোটিং এর ৮ নেতার নামে মামলা দায়ের হয়েছে।
মাননীয় আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেন।
মামলাটি দায়ের করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিএ ফ্লোটিং ওয়ার্কার্স ইউনিয়ন রেজিঃ নং নং বি ১৩২০ এর আহবায়ক মোহাম্মদ ওসমান গনি । এই মামলায় বিআইডব্লিউটিএ শ্রমিক কর্মচারী ইউনিয়ন ব্র্যাকেডের সিবিএ সভাপতিসহ সিবিএর সহযোগী কমিটির ও ফ্লোটিং এর সাবেক ৮ জন নেতাকে আসামি করা হয়েছে।
গত ৪ জানুয়ারি ২০২৩ তারিখে মাননীয় তৃতীয় শ্রম আদালত ঢাকায় মামলাটি দায়ের করা হয়। মামলা নং ০১/২০২৩ ধারা বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১৯৬ ও ২৯৮। মামলায় অভিযোগ করা হয়েছে যে,আসামি মোঃ আলাউদ্দিন ড্রাইভার সাবেক সাধারণ সম্পাদক মোঃ মনির আহমেদ, চৌধুরী মাস্টার, সাবেক দপ্তর সম্পাদক মোঃ খবির উদ্দিন বিশ্বাস লিভারম্যান সাবেক সদস্য মোঃ গোলাম মোস্তফা মাস্টার, সাবেক সভাপতি মোঃ আবুল কালাম আজাদ মাস্টার, সাবেক ঊর্ধ্বতন সহ সভাপতি মোঃ নুরুল ইসলাম মাস্টার, সাবেক কোষাধক্ষর , আবুল হোসেন সভাপতি শ্রমিক কর্মচারী ইউনিয়ন সিবিএ বি ২১৭৬ ও মোঃ সাব্বির খান দোকান
পরিচালনাকারীগণ পরস্পর জোক সাজোসে বিআইডব্লিউটিএ ফ্লোটিং ওয়ার্কার্স ইউনিয়ন এর কল্যাণ তহবিলের নামে বরাদ্দকৃত দোকান ভাড়া ও চাঁদা বাবদ সর্বমোট ২৫ লক্ষ ২৮ হাজার একশত তিন টাকা আদায় করে ইউনিয়নের ব্যাংক হিসাবে জমা না দিয়ে আত্মসাৎ করেন।
বিষয়টি আহ্বায়ক কমিটি দায়িত্ব নেওয়ার পর ব্যাংক স্টেটমেন্ট ধরা পড়লে তাদেরকে আত্মসাৎকৃত টাকা ইউনিয়নের তহবিলে জমা দিতে বারবার অনুরোধ করা সত্ত্বেও তারা টাকা জমা দেননি। ফলে ফ্লোটিং ইউনিয়নের সভায় মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়।
ঢাকা তৃতীয় শ্রম আদালতে বিজ্ঞ বিচারক মামলাটি গ্রহণ করে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »