1. md.zihadrana@gmail.com : admin :
ডিজিএফআইয়ের নতুন ডিজি হলেন হামিদুল হক - দৈনিক সবুজ বাংলাদেশ

২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৪:৩১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
পিরোজপুর জেলার নেছারাবাদ থানার সন্ধ্যা নদীর ভাংগন ঠেকানো যাচ্ছে না ইট ভাটার কারনে দুর্নীতির সংবাদ প্রকাশের পর সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হেনা মোস্তাফার বদলি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহের বিরুদ্ধে ব্যাপক দূর্ণীতির অভিযোগ তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ছবি নিয়ে মিথ্যাচার ইউনিয়ন আ’লীগের পদের বসেই বিপুল অর্থবৃত্তের মালিক জাতীয় সাংবাদিক সংস্থা’র বুড়িচং উপজেলা কমিটি গঠন রিকশা এমদাদ বাহিনীর তাণ্ডবে অতিষ্ঠ বাড্ডাবাসী, থানায় মামলা আবুল মোল্লার বাড়িতে ভয়াবহ ডাকাতি ! শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার ইউনিক হাসপাতালে সংবাদ সংগ্রহে গিয়ে মারধর ও হয়রানির শিকার সাংবাদিক
ডিজিএফআইয়ের নতুন ডিজি হলেন হামিদুল হক

ডিজিএফআইয়ের নতুন ডিজি হলেন হামিদুল হক

স্টাফ রিপোর্টার
প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের(ডিজিএফআইয়ের) নতুন মহাপরিচালক হলেন মেজর জেনারেল হামিদুল হক। বুধবার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক আদেশ জারি করা হয়েছে।

একই সঙ্গে ডিজিএফ‌আইয়ের বর্তমান মহাপরিচালক মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে লেফটেন্যান্ট জেনারেল পদে পদোন্নতি দিয়ে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জিওসি করা হয়েছে।

হামিদুল হক ১৯৭০ সালে কক্সবাজার জেলার ঈদগা ইউনিয়নের পালাকাটা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঈদগা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি পাস করেন। বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন ১৯৮৮ সালে। এরপর বাংলাদেশ মিলিটারি একাডেমিতে প্রশিক্ষণ শেষে ১৯৯০ সালের ২২ জুন বাংলাদেশ সেনাবাহিনীর ইনফ্যান্ট্রি কোরে কমিশন লাভ করেন।

মেজর জেনারেল হামিদুল হক বাংলাদেশ সেনাবাহিনীর একজন চৌকস কর্মকর্তা। তিনি মিরপুর স্টাফ কলেজ থেকে পিএসসি এবং সার্কভুক্ত একটি দেশের ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে কৃতিত্বের সঙ্গে এনএসডব্লিউসি কোর্স সম্পন্ন করেন। আইন বিষয়ে উচ্চতর ডিগ্রি ও সামরিক বিষয়ে দুটি মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

সেনাবাহিনীর ২২তম লং কোর্সের একজন ‘চৌকস সেনা কর্মকর্তা’ হিসেবে পরিচিত হামিদুল হক। ডিজিএফআইয়ের জিএসও ১ এবং পরিচালক (আইএবি) এবং ঘাঁটাইল ক্যান্টনমেন্টে কর্নেল স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। ট্যাকটিকসে ডাইরেক্টিং স্টাফ ও বাংলাদেশ মিলিটারি একাডেমিতে তিনি স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড স্টাফ অফিসার ছিলেন।

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন সিয়েরালিওনে ও সুদানের দারফুরে ডেপুটি সেক্টর কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন হামিদুল হক। বরিশালের শেখ হাসিনা ক্যান্টমেন্টে স্টেশন কমান্ডার ছিলেন তিনি। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে উচ্চতর সামরিক প্রশিক্ষণ নেন ডিজেএফআইয়ের নতুন এই মহাপরিচালক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »