1. md.zihadrana@gmail.com : admin :
শুরু হয়েছে ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস - দৈনিক সবুজ বাংলাদেশ

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৪:২২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক বাণিজ্য জগতে বিশেষ অবদানের জন্য এশিয়া প্যাসিফিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২৪ পেলেন হোটেল রয়্যাল প্যালেসের কর্তা আশরাফুল সেখ বিকাশে ভুল নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার করে দিল যাত্রাবাড়ী থানার ওসি অপারেশন মামুন
শুরু হয়েছে ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস

শুরু হয়েছে ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস

অনলাইন ডেস্কঃ

শুরু হয়েছে ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীদের ক্লাস। করোনায় শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি কাটাতে নতুন ভাবে করা হচ্ছে ক্লাস রুটিন। বুধবার সকাল থেকেই শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে দেশের বিভিন্ন কলেজ প্রাঙ্গণ।

এদিকে, ১ লাখ শিক্ষার্থী এখনও একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারেনি। আগামী ৬ ফেব্রুয়ারি থেকে এসব শিক্ষার্থী ভর্তির আবেদন করতে পারবে বলে জানিয়েছে শিক্ষাবোর্ড।

এবার করোনার কারণে সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা হয়। এবার ব্যবহারিক ছাড়া প্রতিটি বিষয়ে পরীক্ষা হয়েছে ৫৫ নম্বরে। ব্যবহারিকসহ বিষয়গুলোতে হয় ৪৫ নম্বর। পরীক্ষার প্রাপ্ত নম্বরকে ১০০-তে গড় করে দেওয়া হয় ফল।

এদিকে পছন্দ মতো কলেজে ভর্তি হতে পেরে শুভ নামের এক শিক্ষার্থী বলেন, ঢাকা কলেজ নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল। আজ সেই স্বপ্ন পূরণ হয়েছে। দেশ সেরা শিক্ষকদের তত্ত্বাবধানে ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ পড়াশোনার সময় অতিবাহিত করতে পারব।

শিক্ষার্থীরা বলছেন, সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা দেওয়ায় তাদের পড়াশোনায় কিছুটা ঘাটতি রয়েছে।

এদিকে কলেজ কর্তৃপক্ষ বলছে, ঘাটতির কথা মাথায় রেখেই ক্লাস রুটিন প্রস্তুত হচ্ছে। প্রয়োজনে অতিরিক্ত ক্লাস নেওয়া হবে।

এ বিষয়ে শিক্ষাবোর্ড বলছে, এসব শিক্ষার্থীদের উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে পূর্ণাঙ্গ সিলেবাসে। শিক্ষার্থীদের ঘাটতির জায়গা চিহ্নিত করা হচ্ছে।

এবার একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করেছে ১৩ লাখের মত। এর মধ্যে ভর্তির সুযোগ পেয়েছে ১২ লাখ শিক্ষার্থী। বাকি ১ লাখ শিক্ষার্থী ৪র্থবারের মত ভর্তির আবেদন করতে পারবে ৬, ৭ এবং ৮ ফেব্রুয়ারি। শিক্ষার্থীদের ভর্তিতে কোন সমস্যা হবে না বলে জানিয়েছে শিক্ষাবোর্ড।

শিক্ষার্থীদেরকে তাদের প্রাপ্ত নম্বররের উপর ভিত্তি করে কলেজে আবেদন করার আহ্বান শিক্ষাবোর্ডের।

সূত্রঃ যমুনা টেলিভিশন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »