1. md.zihadrana@gmail.com : admin :
গায়েবি মামলা বন্ধে আইজিপির কাছে বিএনপির চিঠি - দৈনিক সবুজ বাংলাদেশ

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৩:২০ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক বাণিজ্য জগতে বিশেষ অবদানের জন্য এশিয়া প্যাসিফিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২৪ পেলেন হোটেল রয়্যাল প্যালেসের কর্তা আশরাফুল সেখ বিকাশে ভুল নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার করে দিল যাত্রাবাড়ী থানার ওসি অপারেশন মামুন
গায়েবি মামলা বন্ধে আইজিপির কাছে বিএনপির চিঠি

গায়েবি মামলা বন্ধে আইজিপির কাছে বিএনপির চিঠি

মিথ্যা, গায়েবি ও রাজনৈতিক নিপীড়নমূলক বেআইনি মামলা বন্ধে পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) কাছে চিঠি দিয়েছে বিএনপি।

 

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিটি নিয়ে কয়েকজন নেতা আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সঙ্গে দেখা করেন।

 

প্রতিনিধি দলটির নেতৃত্বে ছিলেন ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। উপস্থিত ছিলেন— বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল।

 

বিএনপির চিঠিতে বলা হয়, সম্প্রতি পুলিশ কর্তৃক রাজনৈতিক নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি মিথ্যা মামলা দায়ের এবং মানবাধিকার লঙ্ঘন চরমতম পর্যায়ে পৌঁছেছে।

 

 

একটি পত্রিকার প্রতিবেদন উল্লেখ করে চিঠিতে বলা হয়, ঢাকার প্রতিটি ওয়ার্ডে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বিস্তারিত তথ্যসহ তালিকা প্রস্তুত করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

 

এ ছাড়াও সারাদেশের জেলা-উপজেলা এমনকি ইউনিয়ন পর্যন্ত নেতা-কর্মীদের তালিকা প্রস্তুত করছে পুলিশের স্পেশাল ব্রাঞ্চ। কতিপয় অতি উৎসাহী পুলিশ কর্মকর্তার বেআইনি কর্মকাণ্ডের জন্য গোটা পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে, যা প্রত্যাশিত নয় বলেও চিঠিতে বলা হয়।

 

চিঠিতে আরও বলা হয়, গত আগস্ট থেকে ২৬ নভেম্বর পর্যন্ত গায়েবি ও মিথ্যা মামলা হয়েছে ১৬৯টি। সেখানে নাম ধরে আসামি করা হয়েছে ছয় হাজার ৭২৩ জনকে। বেনামে আসামি করা হয়েছে ১৫ হাজার ৫০ জনকে।

 

আইজিপিকে চিঠি দিয়ে বেরিয়ে এসে বরকত উল্লাহ বুলু বলেন, বিভিন্ন পাড়া-মহল্লায় আমাদের নেতা-কর্মীদের যেভাবে হয়রানি, গ্রেপ্তার করছে, সে বিষয়ে আইজিপি মহোদয়কে বলেছি। তিনি আন্তরিকভাবে আমাদের কথা শুনেছেন।

 

আওয়ামী লীগের লোকজন বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়ে মিথ্যা মামলা দিচ্ছে বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »