1. md.zihadrana@gmail.com : admin :
মেঘনাতে উচ্চ মাধ্যমিক শিক্ষায় নতুন কারিকুলাম বাস্তবায়নে অভিভাবক সমাবেশ - দৈনিক সবুজ বাংলাদেশ

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১০:১২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
কিশোর গ্যাংয়ের মদতদাতাদের তালিকা করা হয়েছে : ডিএমপি কমিশনার ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক
মেঘনাতে উচ্চ মাধ্যমিক শিক্ষায় নতুন কারিকুলাম বাস্তবায়নে অভিভাবক সমাবেশ

মেঘনাতে উচ্চ মাধ্যমিক শিক্ষায় নতুন কারিকুলাম বাস্তবায়নে অভিভাবক সমাবেশ

মেঘনা (কুমিল্লা) প্রতিনিধি:

শিক্ষাক্ষেত্রে সাফল্য আনয়নের লক্ষ্যে দেশের প্রতিটি ক্ষেত্রে ঢেলে সাজানো হয়েছে শিক্ষাক্রম মুখস্থ বিদ্যা পরিহার করে হাতে কলমে বাস্তবমুখী শিক্ষা সকলের কাছে পৌঁছে দিতে নতুন প্রয়াস। উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষকদের প্রশিক্ষণের পরেই চলছে, নবগঠিত শিক্ষাক্রমে পুরোদস্তুর পাঠদান। শিক্ষক শিক্ষার্থীরা নতুন পাঠ্যসূচিতে পরিচিত হয়ে উঠলেও অভিভাবকরা রয়েছেন পুরাতন সূচিতেই। অনেক পিতামাতা পারছেন না ছেলেমেয়ের পড়াশোনার সঠিক তদারকি করতে!

এরই ধারাবাহিকতায়, বুধবার (১ই নভেম্বর,২০২৩) দুপুর ১২টার দিকে কুমিল্লা মেঘনা উপজেলায় ‘মানিকারচর সাহেরা লতিফ মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়’র আয়োজনে নতুন কারিকুলাম অনুযায়ী ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর বাৎসরিক সামষ্টিক মূল্যায়ন অবহিত করণ বিষয়ক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

স্কুলটির প্রধান শিক্ষক আবুল কালাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেঘনা উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া আক্তার। বিশেষ অতিথি ছিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ফারুক আহম্মেদ। অপরাপর ব্যক্তিবর্গদের মধ্যে উপস্থিত ছিলেন মানিকারচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুন অর রশীদ, উক্ত বিদ্যালয়ের দাতা সদস্য আলাউদ্দিন, মো. বিল্লাল খন্দকার, স্কুলের সকল শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ প্রমুখ।

প্রধান শিক্ষক আবুল কালাম বলেন, আমরা চাই এই বিদ্যালয়ের ছেলে-মেয়েরা পূর্বের ন্যায় সাফল্যের ধারা অব্যাহত রাখুক। তাদের মাঝে ছড়িয়ে পড়ুক দেশ গঠনের স্পৃহা। নতুন পাঠ্যক্রমে অনেক অভিভাবক দেখেছি সঠিকভাবে বুঝে উঠতে না পারায়, সন্তানদের তদারকি করতে ব্যর্থ হচ্ছেন। এজন্য আমরা অভিভাবক সমাবেশের আয়োজন করেছি, পাঠ্যক্রমের গুরত্ব তুলে ধরেছি। প্রয়োজনে কিছুদিন পর পর আপনাদের নিয়ে আমরা সমাবেশ করবো। ছেলেমেয়েদেরকে প্রকৃত মানুষ করে গড়ে তুলতে পারলেই আমাদের সফলতা অর্জন করা হবে।

এ সময় উপস্থিত কয়েকজন অভিভাবকদের সাথে কথা বললে তারা জানান, নতুন শিক্ষাক্রম নিয়ে আমাদের মাঝে দীর্ঘদিন ধোঁয়াশা বজায় থাকলেও অভিভাবক সমাবেশের পর আমরা বুঝতে পেরেছে নতুন পাঠ্যসূচির গুরত্ব। আমাদের ছেলে-মেয়েদের উপরে মানসিক চাপ অনেকাংশে কমে যাবে। হাতে-কলমে সবকিছুই স্কুল থেকে শিখতে পারবে, যা উন্নত দেশগুলোতে লক্ষ্য করলে এমন শিক্ষা কার্যক্রম দেখতে পাওয়া যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »