1. md.zihadrana@gmail.com : admin :
শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন" শীর্ষক সেমিনার - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । দুপুর ১২:৫৯ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
কিশোর গ্যাংয়ের মদতদাতাদের তালিকা করা হয়েছে : ডিএমপি কমিশনার ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক
শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার

শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার

স্টাফ রিপোর্টার:

শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি সকাল ১০টায় রাজধানীর দোলাই পাড়ে কিং প্যালেস চাইনিজ রেস্টুরেন্টে সেমিনার আয়োজন করা হয়। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপ-পরিচালক (ইউসিডি) মোহাম্মদ নাসির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন সহকারী পরিচালক (ইউসিডি) মোস্তাফিজুর রহমান,অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকর্ম বিভাগ শহীদ সোহরাওয়ার্দী কলেজ এর চেয়ারম্যান ও প্রফেসর তাহমিনা ইসলাম, শহর সমাজসেবা কার্যালয় এর সমন্বয় পরিষদের সভাপতি আনোয়ার হোসেন কাজল,অনুষ্ঠানে সঞ্চালনা করেন সমাজসেবা কার্যালয়-১ ঢাকা এর সমাজসেবা অফিসার মো: নুর ইসলাম।

সেমিনারে অদক্ষ জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করার জন্য ও ক্ষুদ্র ঋণের মাধ্যমে জীবন মান উন্নয়নের জন্য সমাজসেবা অধিদপ্তরের কার্যক্রম বিষয়ে বক্তব্য রাখেন আলোচকরা।
সেমিনারে প্রশ্নত্তোর পর্বে অংশ নেন, বিআরডিবি কর্মকর্তা ফারসিন সুলতানা,(ক্যাপো) এস আই লাইজু, গেন্ডারিয়া থানা, নিউ নেশন পত্রিকার সাংবাদিক নাজমুল হাসান।

এছাড়াও সেমিনারে অংশগ্রহণ করেন ঢাকা মহানগরীর সকল শহর সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা। শহর সমাজসেবা কার্যালয়-১ ঢাকার আওতাধীন ১৭টি ওয়ার্ডের ভাতাভোগী, ঋণ গ্রহিতা ও কর্মচারীরা। হিজড়া জনগোষ্ঠীর নেতা, থানা যুব উন্নয়ন কর্মকর্তা, পল্লী উন্নয়ন কর্মকর্তা, থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।
সেমিনারে বক্তারা দক্ষ জনশক্তি গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়ের ডিগ্রীকে প্রাধান্য না দিয়ে কর্মমূখী ট্রেড কোর্সে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন, ক্ষুদ্র ও উদ্যোক্তা ঋণ গ্রহণ করে স্বাবলম্বী হওয়ার উপর গুরুত্বারোপ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »