1. md.zihadrana@gmail.com : admin :
গায়েবি মামলা বন্ধে আইজিপির কাছে বিএনপির চিঠি - দৈনিক সবুজ বাংলাদেশ

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১১:২৯ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা গণপূর্ত অধিদপ্তরের মহা দূর্নীতিবাজ ডিপ্লোমা মাহাবুব আবার ঢাকা মেট্রো ডিভিশনে! ৫ দিন বন্ধের পর আবার সচল বেনাপোল বন্দর
গায়েবি মামলা বন্ধে আইজিপির কাছে বিএনপির চিঠি

গায়েবি মামলা বন্ধে আইজিপির কাছে বিএনপির চিঠি

মিথ্যা, গায়েবি ও রাজনৈতিক নিপীড়নমূলক বেআইনি মামলা বন্ধে পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) কাছে চিঠি দিয়েছে বিএনপি।

 

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিটি নিয়ে কয়েকজন নেতা আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সঙ্গে দেখা করেন।

 

প্রতিনিধি দলটির নেতৃত্বে ছিলেন ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। উপস্থিত ছিলেন— বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল।

 

বিএনপির চিঠিতে বলা হয়, সম্প্রতি পুলিশ কর্তৃক রাজনৈতিক নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি মিথ্যা মামলা দায়ের এবং মানবাধিকার লঙ্ঘন চরমতম পর্যায়ে পৌঁছেছে।

 

 

একটি পত্রিকার প্রতিবেদন উল্লেখ করে চিঠিতে বলা হয়, ঢাকার প্রতিটি ওয়ার্ডে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বিস্তারিত তথ্যসহ তালিকা প্রস্তুত করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

 

এ ছাড়াও সারাদেশের জেলা-উপজেলা এমনকি ইউনিয়ন পর্যন্ত নেতা-কর্মীদের তালিকা প্রস্তুত করছে পুলিশের স্পেশাল ব্রাঞ্চ। কতিপয় অতি উৎসাহী পুলিশ কর্মকর্তার বেআইনি কর্মকাণ্ডের জন্য গোটা পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে, যা প্রত্যাশিত নয় বলেও চিঠিতে বলা হয়।

 

চিঠিতে আরও বলা হয়, গত আগস্ট থেকে ২৬ নভেম্বর পর্যন্ত গায়েবি ও মিথ্যা মামলা হয়েছে ১৬৯টি। সেখানে নাম ধরে আসামি করা হয়েছে ছয় হাজার ৭২৩ জনকে। বেনামে আসামি করা হয়েছে ১৫ হাজার ৫০ জনকে।

 

আইজিপিকে চিঠি দিয়ে বেরিয়ে এসে বরকত উল্লাহ বুলু বলেন, বিভিন্ন পাড়া-মহল্লায় আমাদের নেতা-কর্মীদের যেভাবে হয়রানি, গ্রেপ্তার করছে, সে বিষয়ে আইজিপি মহোদয়কে বলেছি। তিনি আন্তরিকভাবে আমাদের কথা শুনেছেন।

 

আওয়ামী লীগের লোকজন বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়ে মিথ্যা মামলা দিচ্ছে বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »