1. md.zihadrana@gmail.com : admin :
চট্টগ্রামে পরিবহন ধর্মঘট আওয়ামী লীগের জনসভায় মানুষ আনতে পুলিশের বাস রিকুইজিশন - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১০:০২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
জমে উঠবে উপজেলা নির্বাচন সাংবাদিক নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন সাংবাদিকতায় আপনার জীবন নিরাপদতো ? সাগর-রুনি হত্যা: তদন্ত প্রতিবেদন পেছাল ১০৮ বার ওয়াসার পিপিআই প্রকল্প লুটপাটের মুলহোতা হাসিবুল হাসান নির্দোষ দাবি করেছেন! ঘরে বসে ইনকাম করতে গিয়ে উল্টো লাখ টাকা হারালেন তরুণ! সাবেক পুলিশ কর্মকর্তা বি.করিমের বিরুদ্ধে দখলবাজী ও হয়রানির অভিযোগ মানিকনগরে সমাজ কল্যাণ সোসাইটি উদ্যোগে মতবিনিময় সভা অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন কর্তৃক ‘মহান শহিদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন পিরোজপুর জেলার নেছারাবাদ থানার সন্ধ্যা নদীর ভাংগন ঠেকানো যাচ্ছে না ইট ভাটার কারনে দুর্নীতির সংবাদ প্রকাশের পর সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হেনা মোস্তাফার বদলি
চট্টগ্রামে পরিবহন ধর্মঘট আওয়ামী লীগের জনসভায় মানুষ আনতে পুলিশের বাস রিকুইজিশন

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট আওয়ামী লীগের জনসভায় মানুষ আনতে পুলিশের বাস রিকুইজিশন

চট্টগ্রাম অফিস॥

কক্সবাজারে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের যাতায়াতের কথা বলে চট্টগ্রাম জেলা থেকে ৯৭টি বাস নিয়ে গিয়েছিল পুলিশ। তবে সেগুলো সেখানে নিয়ে গিয়ে জনসভায় মানুষ আনা নেয়ার ক্ষেত্রে ব্যবহৃত হয়। এছাড়া এই ক্ষেত্রে গাড়ির মালিকদেরকেও যথাযথ খরচ দেয়া হয়নি। এভাবে বিভিন্ন জায়গায় পুলিশ কর্তৃক গণহারে বাস রিকুইজিশন করার প্রতিবাদে উত্তর চট্টগ্রাম ও দুই পার্বত্য জেলায় আজ বৃহস্পতিবার ধর্মঘট আহ্বান করেছে পরিবহন মালিকরা।

বুধবার রাতে উত্তর জেলা মালিক শ্রমিক সমন্বয় পরিষদ এই প্রতীকী ধর্মঘট আহবান করে। আজ সন্ধ্যায় তারা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

জানা যায়, পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের জন্য পুলিশ আনার কথা বলে ৮ দিন আগে হাটহাজারী থেকে ২৪টি সহ চট্টগ্রাম থেকে ৯৭টি বাস নিয়ে যাওয়া হয়। এর মধ্যে ১৩টি বাস পুলিশ ব্যবহার করলেও বাকি বাসগুলো চট্টগ্রাম থেকে খালি নিয়ে উখিয়া-টেকনাফ থেকে কক্সবাজারের প্রধানমন্ত্রীর জনসভার লোকজন আনা-নেওয়া করেছে। এক্ষেত্রে গাড়িগুলোর জ্বালানি খরচও পর্যাপ্ত দেয়া হয়নি। এর প্রতিবাদে চট্টগ্রাম উত্তর জেলা, রাঙামাটি ও খাগড়াছড়িতে আজ বৃহস্পতিবার প্রতীকী ধর্মঘট ডাকা হয়েছে।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহজাহান  বলেন, পুলিশ দেশের প্রয়োজনে গাড়ি রিকুইজিশন করেন। আমরাও আপত্তি করি না। তবে এক্ষেত্রে কিছু খরচ দেয়ার কথা।

কিন্তু সেগুলোও পর্যন্ত দিচ্ছে না। কক্সবাজার থেকে যাওয়া আসা করতে একটি গাড়ির পেছনে ১৩-১৪ হাজার টাকা খরচ হয়। সেখানে সদর থানা থেকে একটি গাড়ির জন্য ৪ হাজার টাকা ও ৩০ লিটার তেল দেয়া হয়েছে। বাকি খরচ তাহলে আমরা কোথা থেকে দিবো। মালিক শ্রমিকরা বলছে, এভাবে হলে তো আমরা গাড়ি চালাতে পারবো না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »