1. md.zihadrana@gmail.com : admin :
নবীনগরের গর্ব একজন মতিন ভূইয়ার মানবিকতার গল্প - দৈনিক সবুজ বাংলাদেশ

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৩:৫২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক বাণিজ্য জগতে বিশেষ অবদানের জন্য এশিয়া প্যাসিফিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২৪ পেলেন হোটেল রয়্যাল প্যালেসের কর্তা আশরাফুল সেখ
নবীনগরের গর্ব একজন মতিন ভূইয়ার মানবিকতার গল্প

নবীনগরের গর্ব একজন মতিন ভূইয়ার মানবিকতার গল্প

বিপ্লব নিয়োগী তন্ময়,নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

প্রচারের আড়ালে থাকা এমন মানবতার ফেরিওয়ালা ক’জন আছে?ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় গরিব অসহায় মানুষের আস্থা বিশ্বাসের নাম মতিন ভূঁইয়া সিপিএ। যিনি প্রতিনিয়ত নবীনগরের অতিদরিদ্র মানুষের কল্যানে নিবেদিত ভাবে প্রায় দেড় যুগেরও অধিক সময় ধরে কাজ করে যাচ্ছেন। প্রতি বছরই এই মানুষটি পুরো উপজেলার জুড়ে অসহায় কর্মহীন দরিদ্র মানুষের মধ্যে পবিত্র মাহে রমজানের সময় খাদ্য সামগ্রী বিতরণ করে থাকেন।

এ ছাড়াও নিজ জন্মভূমি নবীনগরে মানুষের জন্য একের পর এক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন এই মানবতার ফেরিওয়ালা খ্যাত মতিন ভুঁইয়া সিপিএ। বিধবা ও প্রতিবন্ধীদের জন্য ভাতা দেওয়া,গরিব অসহায় মানুষের বিশুদ্ধ পানির সেবা নিশ্চিত করতে গভীর নলকূপ স্থাপন করে দেয়া, দরিদ্র মানুষকে স্বাবলম্বী করে তুলতে তাদেরকে গবাদিপশু দেয়া,দক্ষ জনশক্তি গড়ে তুলতে নিজের প্রয়াত বাবার নামে আব্দুল হাই ভূঁইয়া পলিটেকনিক ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেন।

ইতোমধ্যে তিনি পুরো উপজেলা জুড়ে হাজার হাজার গরু উপহার দিয়ে এলাকার বহু মানুষকে স্বাবলম্বী হতে সহায়তা করেছেন।হাজার হাজার পরিবারের মাঝে গভীর নলকূপ স্থাপন করে দিয়েছেন,নিজের প্রয়াত বাবার নামে প্রতিষ্ঠিত পলিটেকনিক ইনস্টিটিউটের মাধ্যমে শতশত যুবককে কর্মমুখী করে তুলছেন।

তবে প্রতি বছর রমজান উপলক্ষ্যে ব্যাপক পরিমাণে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করে থাকেন।গত করোনাকালিন সময়ে দুই দফায় প্রায় দশ হাজার মানুষের মাঝে প্রায় ২০০ শত মেট্রিকটন খাদ্য সামগ্রী বিতরণ করে গেছেন। এইবার তিনি প্রতিটি পরিবারের নিকট ২৫ কেজি চাল,৪কেজি ডাল ও ৪টি করে সাবান বিতরণ ও ২কেজি সয়াবিন তেল বিতরণ করেন।
২১শে মার্চ বৃহস্পতিবার দুপুরে আব্দুল হাই ভুইয়া পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে অত্যন্ত সুপরিকল্পিতভাবে ভাবে এসব খাদ্য সামগ্রী উপজেলার রছুল্লাবাদ ও ইব্রাহিমপুর ইউনিয়নের কয়েকশ পরিবারের মধ্যে বিতরণের মধ্য দিয়ে উদ্বোধন করা হয়। এ বছর পুরো উপজেলায় ৭৫ মেট্রিকটন চাল,১৫ মেট্রিকটন মশুর ডাল,১৫ হাজার পিস কাপড় কাচার ও সুগন্ধি সাবান এবং ৬ মেট্রিকটন সয়াবিন তেল দেওয়া হচ্ছে।

বছরের পর বছর ধরে সুদূর আমেরিকায় বসবাস করার কারণে মতিন ভুইয়ার এ সকল নান্দনিক মহৎ কাজটি নিরলসভাবে সামাল দিয়ে যাচ্ছেন তাহার অত্যন্ত বিশ্বস্ত ও পরিশ্রমী মাঝিকাড়া ইসলামী হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মুহাম্মদ সানাউল্লাহ।
বরাবরের মতো বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা অবধি স্বশরীরে হাজির হয়ে এসব খাদ্য সামগ্রী বিতরণ করার সময় তিনি জানান একজন মানবিক গুন সমৃদ্ধ মানুষের মধ্যে যে সমস্ত গুণাবলী থাকা দরকার মতিন ভুইয়া ভাইয়ের মধ্যে তা রয়েছে। তিনি নবীনগর পুরো উপজেলার সামাজিক অবক্ষয় দূর করে সত্যিকারে একটি সমৃদ্ধ নবীনগর গঠনের লক্ষ্যে কোন রকম রাজনৈতিক আকাংখা ছাড়া আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করে যাচ্ছেন। বিগত দেড় যুগ ধরে সেটি করা হচ্ছে,ভবিষ্যতেও হবে ইনশাআল্লাহ।

সবাই এই মানবতার সেবকের জন্য দোয়া করবেন, তিনি ও তার পরিবারের সদস্যরা যেন ভালো থাকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »