1. md.zihadrana@gmail.com : admin :
বিশ্বনাথে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় অনুষ্টিত - দৈনিক সবুজ বাংলাদেশ

২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৩:৫৩ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
কিশোর গ্যাংয়ের মদতদাতাদের তালিকা করা হয়েছে : ডিএমপি কমিশনার ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক
বিশ্বনাথে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় অনুষ্টিত

বিশ্বনাথে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় অনুষ্টিত

 

বিশ্বনাথ(সিলেট)প্রতিনিধি:

বিপুল উৎসাহ উদ্দীপনায় সিলেটের বিশ্বনাথে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গ্রাম-বাংলার ঐতিহ্যকে ধারণ করতে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা আয়োজন করা হয়। আজ রবিবার (২৮ জানুয়ারি) উপজেলার দশঘর ইউনিয়নের দশঘর গ্রামের উত্তরের মাঠে এই ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এসময় আশপাশের গ্রাসসহ-বিভিন্ন জেলা-উপজেলা থেকে কয়েক শত নারী-পুরুষ ও উৎসুক শিশুরা উপস্থিত হয়ে এ প্রতিযোগিতা উপভোগ করেন। সিলেট বিভাগের বিভিন্ন উপজেলা থেকে বিভিন্ন নামের ঘোড়া নিয়ে মালিকরা সকাল ৯টা থেকে ঘোড়ার দৌড় প্রতিযোগীতা অংশ নেন। সেই প্রতিযোগীতায় অংশ নেয় মেসি, নেইমার, টাইগার, সোনারতরী, বিজয়সিং, লালনশাহ ও মায়ের দোয়া নামের প্রায় শতাধিক ঘোড়া।

দর্শনার্থীরা জানান, গ্রামেগঞ্জে এখন আর ঘোড়া চোখেই পড়ে না। আমরা এখন নানা ধরনের বাহন ব্যবহার করি। এক সময় গ্রামীণ জীবনে পছন্দের বাহন ছিল ঘোড়া। কম বেশি সকলেই ঘোড়া ব্যবহার করতেন। গ্রামে গ্রামে হতো ঘৌড়দৌড়। এটাকে কেন্দ্র করে বিরাজ করতো উৎসবের আমেজ। দীর্ঘ দিন পর গ্রামের হারিয়ে যাওয়া ঐতিহ্য উপভোগ করতে পেরে সকলেই আনন্দিত।
আয়োজক কমিটির সদস্য রকিব মিয়া জানান, দীর্ঘদিন পর আমরা গ্রামবাসী ঐতিহ্যেও ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করি। এতে পুরনো দিনের সেই আনন্দ-আমেজ ফিরে পেয়েছি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »